সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মাকড়সার মতো হাঁটতে পারে এই গাড়ি

 নিউজ ডেস্ক:: গাড়ি শুধু ছুটছে- সেই ছোট্ট বয়স থেকে এই পর্যন্ত আমরা তো এটাই দেখে আসছি। কিন্তু এবার গাড়ি ছুটে চলার পাশাপাশি হাঁটবেও। ভাবতে অবাক লাগলেও এটাই ঘটেছে।

গাড়ি নিয়ে প্রচলিত চিন্তাধারায় এক বৈপ্লবিক পরিবর্তন এনেছে দক্ষিণ কোরিয়ার গাড়ি প্রস্তুতকারক সংস্থা হুন্ডাই। আমেরিকার লাস ভেগাসে সিইএস টেকনোলজির প্রদর্শনীতে তারা উপস্থিত করল ‘এলিভেট’ নামের বিশেষ ধরনের একটি গাড়ি।

হুন্ডাইয়ের নতুন উদ্ভাবন এলিভেট শুধু দৌড়াবে না হাঁটবেও। খাঁড়া জায়গায় উঠতেও পারবে। কারণ, এই গাড়িতে চাকা ছাড়াও রয়েছে রোবটিক পা। যা দিয়ে শুধু হাঁটাচলা নয়, মাকড়সার মতো করে উঁচু কোনো জায়গায় সহজেই উঠতে পারবে এই গাড়ি

মূলত বন্ধুর জায়গায় চলার জন্যই তৈরি করা হয়েছে এই গাড়ি। যেসব এলাকায় সাধারণ গাড়ি চলতে অক্ষম, সেই এলাকায় গিয়ে নিজের দক্ষতা দেখাবে এলিভেট।

Car

দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি জানিয়েছে, যেকোনো জায়গায় যেতে পারবে এলিভেট গাড়িটি। এই গাড়ির চারটি পা রোবটের মাধ্যমে নিয়ন্ত্রিত হবে। সিঁড়ি বেয়েও উঠে যেতে পারবে এই গাড়ি। পা নাড়িয়ে চলাফেরার সময় গাড়ির ভেতরে বসে থাকা যাত্রীর বিশেষ ঝাঁকুনি লাগবে না। বরফের মধ্যে এই গাড়ি আটকে গেলে হেঁটে রাস্তায় ফিরে আবার চলতে শুরু করবে।

মহাকাশেও এলিভেট কাজ করতে পারবে বলে জানিয়েছে গাড়িটির প্রস্তুতকারক সংস্থা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: