সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আজ সিলেটে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ শুরু

ক্রীড়া প্রতিবেদক ::

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচ দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ। দুপুর সাড়ে ১২টায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে টাইগাররা। সিরিজের পরের দুই ম্যাচ মিরপুরে ২০ ও ২২ ডিসেম্বর। সিরিজ সামনে রেখে গতকাল রোববার দুদলই অনুশীলন করে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

টেস্ট সিরিজে পাত্তা না পাওয়া ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজেও প্রতিরোধ গড়তে পারেনি। ২-১ এ সিরিজ জেতে বাংলাদেশ। সাফল্যের এই স্রোত যদি টি-টুয়েন্টিতেও প্রবাহিত হয় তাহলে ক্রিকেটের নতুন উচ্চতায় টাইগাররা। ২০০৮ সাল থেকে শুরু করে এপর্যন্ত বিভিন্ন দলের বিপক্ষে ১৪টি পূর্ণাঙ্গ সিরিজ খেলেছে বাংলাদেশ। চৌদ্দবারের মধ্যে কখনোই একসঙ্গে তিন ফরম্যাটের ক্রিকেটে সিরিজ জিততে পারেনি টাইগাররা। টি-টুয়েন্টিতে সিরিজ নিজেদের করতে পারলে তিন ফরম্যাট মিলিয়ে পূর্ণাঙ্গ সিরিজ জয়ের প্রথম স্বাদ পাবে বাংলাদেশ।

এদিকে আজকের ম্যাচকে সামনে রেখে গতকাল রোববার দু’দলই মাঠে অনুশীলন করে। সকাল ১১টা থেকে ২ পর্যন্ত বাংলাদেশ এবং ২টা ৩০ থেকে ৫টা পর্যন্ত অনুশীলনে অংশ নেয় ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের অনুশীলন চলাকালে পায়ের আঙুলে চোট পেয়েছেন সাকিব আল হাসান। মোহাম্মদ সাইফউদ্দিনের করা ইয়র্কার লেংথের বল আঘাত হানে এ বাঁহাতির বাঁ-পায়ের দ্বিতীয় আঙুলে। সঙ্গে সঙ্গে চলে যান ড্রেসিংরুমে। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী, ‘আশা করি তেমন অসুবিধা হবে না। বরফ দেয়া হচ্ছে। ফিজিও জানিয়েছে যে অসুবিধা হবে না। তারপরও আমরা আরও কিছুক্ষণ পর্যবেক্ষণে থাকব, তারপর বোঝা যাবে।’

সিলেটের আজকের অনুষ্ঠিতব্য ম্যাচের সময়-সূচিতে কয়েক দফা পরিবর্তন আনা হয়। ফ্লাড লাইটে পাওয়ার সাপ্লাইয়ের ক্ষেত্রে কারিগরি জটিলতা তৈরি হওয়ায় এ পরিবর্তন।
বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ফ্লাড লাইট চালু রাখতে পাওয়ার সাপ্লাই এর ক্ষেত্রে কিছু কারিগরি সমস্যা আছে। তাই আমরা এই ম্যাচ নিয়ে কোনো ঝুঁকি নিতে চাই না।
সিলেটে ম্যাচ শুরুর সময় ৫টা থেকে ৪টা করা হয়। এরপর সময় আরেক দফা এগিয়ে আনা হয় বেলা ২টায়। পরিশেষে তৃতীয় দফায় সময় এগিয়ে ম্যাচ শুরুর সময় নির্ধারণ করা হয় বেলা সাড়ে ১২টায়।

বাংলাদেশ কোচ স্টিভ রোডস বলেন, টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ অনেক কঠিন প্রতিপক্ষ হবে। মিনহাজুলের কণ্ঠেও একই প্রতিধ্বনি, ‘এখন যেহেতু টি-টোয়েন্টি সিরিজ সামনে, আগামীকাল (সোমবার) থেকে সিরিজ শুরু হতে যাচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজটা খুবই কঠিন সিরিজ হবে, চ্যালেঞ্জিং সিরিজ হবে। কারণ শর্টার ভার্সনে ওয়েস্ট ইন্ডিজ সবসময় ভালো দল। এটা আমাদের মাথায় আছে। তারপরও হোম সয়েলে যেহেতু আমরা টেস্ট-ওয়ানডেতে ভালো করেছি, সেই হিসাবে আমাদের এক্সপেকটেশনও অনেক হাই। তবে বাংলাদেশ যেভাবে বোলিং করছে, ব্যাটিং করছে, সব বিভাগে যেহেতু ভালো করছে, আমরাও আশাবাদী যে এই সিরিজটাও ভালো যাবে।’

টেস্ট আর ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বছরের শেষটা ভালোই হচ্ছে বাংলাদেশের। সামনে বিপিএলের পর নিউজিল্যান্ড সিরিজ। সেখানে তিনটি টেস্ট খেলবে বাংলাদেশ।

উল্লেখ্য, সিলেট বাংলাদেশের অষ্টম টেস্ট ভেন্যু। এই ভেন্যুতে এ পর্যন্ত একটি টেস্ট, একটি ওয়ানডে ও সাতটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: