সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের মামলা খারিজের আবেদন প্রত্যাখ্যান

আন্তর্জাতিক ডেস্ক:: নিজের দাতব্য প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা খারিজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আবেদন প্রত্যাখ্যান করেছেন আদালত। শুক্রবার নিউইয়র্কের একটি আদালত প্রেসিডেন্ট ট্রাম্পের মামলা বাতিলের আবেদন প্রত্যাখ্যান করেন।

নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল অভিযোগ করেছেন, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প তার দাতব্য প্রতিষ্ঠানকে ব্যবহার করে অর্থ সংগ্রহ করেছিলেন।

নিউইয়র্ক অঙ্গরাজ্যের সুপ্রিম কোর্টের বিচারপতি সালিয়ান স্কারপুল্লা বলেন, মার্কিন সংবিধান অনুযায়ী এই মামলায় প্রেসিডেন্ট ট্রাম্পকে রেহাই দেয়ার সুযোগ নেই। আর নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল বারবারা আন্ডারউড বলেন, ডোনাল্ড জে ট্রাম্প ফাউন্ডেশনের অপব্যবহার করে আইনের লঙ্ঘন ঘটানো হয়েছে।

ট্রাম্প ফাউন্ডেশন এবং নির্বাচনী প্রচারণার যোগসাজশের বিষয়টি দীর্ঘ ২১ মাস ধরে তদন্ত করে গত ১৪ জুন ডোনাল্ড ট্রাম্প, ছেলে ডোনাল্ড জুনিয়র, এরিক এবং মেয়ে ইভাঙ্কার বিরুদ্ধে মামলা করেন বারবারা আন্ডারউড।

অপরদিকে প্রেসিডেন্ট ট্রাম্পের আইনজীবী অ্যালেন ফিউটারফেস অভিযোগ করেছেন, বারবারা আন্ডারউড একজন ডেমোক্র্যাট। তিনি রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে এই মামলা করেছেন। তবে হোয়াইট হাউস এই বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।

আদারতের ওই আদেশের পর অ্যালেন ফিউটারফেস বলেন, এর অর্থ এই মামলা চলতে কোনো বাধা থাকলো না। তবে তিনি ট্রাম্প ফাউন্ডেশনকে অপব্যবহারের অভিযোগ অস্বীকার করেন।

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প তার বাণিজ্যমন্ত্রী স্টিভ মনুচিনের সঙ্গে দ্বন্দ্বের বিষয়টি অস্বীকার করেছেন। শুক্রবার এক টুইটার বার্তায় তিনি বলেন, বাণিজ্যমন্ত্রী অসাধারণ সব কাজ করছেন। তার কাজে আমি সন্তুষ্ট। সম্প্রতি ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে জানায়, বাণিজ্যমন্ত্রীর কাজে অসন্তুষ্ট প্রেসিডেন্ট ট্রাম্প।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: