সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১০ সেকেন্ড আগে
শুক্রবার, ৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৃত মনিবের অপেক্ষায় ৮০ দিন ধরে রাস্তায় কুকুর

আন্তর্জাতিক ডেস্ক:: ব্যস্ততম সড়কে একটি কুকুর অপেক্ষা করছে, যেখানে ৮০ দিন আগে (২১ আগস্ট) তার মনিব মারা গেছেন। প্রভুভক্ত প্রাণী হিসেবে কুকুরের সুনাম বহুকাল থেকেই। তবে এমন প্রভুভক্ত কুকুরের একটি ভিডিও নিয়ে চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক আলোচনা।

চীনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট সিনা ওয়েইবোতে কুকুরটির অপেক্ষার এমন দৃশ্য গত দুইদিনে ১৪ লাখ মানুষ দেখেছেন। প্রভুভক্ত এই কুকুর, ভিডিও ও চীনের সামাজিক যোগযোগ মাধ্যমের আলোচনা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে বিবিসি বাংলা।

ঘটনার শুরু
চলতি বছরে (২০১৮) ২১ অগাস্ট চীনের উত্তরে ইনার মঙ্গোলিয়ার হোহোট শহরের ওই ব্যস্ত সড়কে কুকুরটির মালিক মারা যান। এরপর থেকে সেখানে প্রতিদিন কুকুরটি তার মনিবের জন্য অপেক্ষা করতে থাকে।

একজন ট্যাক্সিচালক জানান, স্থানীয় বাসিন্দারা কুকুরটিকে সাহায্যের চেষ্টা করেছেন, কিন্তু কাউকে কাছে যেতে দেখলে প্রতিবারই কুকুরটি পালিয়ে যায়। স্থানীয় ড্রাইভাররা কুকুরটির জন্য রাস্তায় খাবার রেখে দেয়। কিন্তু যখনি কেউ কাছে যাবার চেষ্টা করেছে, দৌড়ে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, মনিবের সঙ্গে তার সম্পর্ক খুবই গভীর ছিল, যেদিন তিনি এ রাস্তায় গাড়িচাপায় মারা যান, মৃতদেহের পাশে কুকুরটি ঠায় দাঁড়িয়ে ছিল। তারপর থেকেই এ ঘটনা ঘটছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা
পিয়ার ভিডিও ওয়েবসাইট নামে একটি ভিডিও শেয়ারিং সাইট গত ১০ নভেম্বর ভিডিওটি চীনের সিনা ওয়েইবোতে পোস্ট করা হয়। এরপর থেকেই ব্যবহারকারীরা এ ভিডিও নিয়ে আলোচনা করে যাচ্ছেন।

অধিকাংশ মানুষ কুকুরটির আনুগত্যের অনুভূতি নিয়ে মন্তব্য করছেন। কেউ কেউ আবার কুকুর নিয়ে নিজের অভিজ্ঞতা শেয়ার করছে। অনেকেই আবার কুকুরটির সুস্থতা নিয়ে উদ্বিগ্ন। ব্যস্ত রাস্তায় শীতের মধ্যে কুকুরটির একাকী দাঁড়িয়ে থাকা নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন তারা।

এমন নজির কি এই প্রথম?
প্রভুভক্ত প্রাণী হিসেবে কুকুরের সুনাম বহুকাল থেকেই। আর চীনের সামাজিক মাধ্যমেও এটিই প্রথম মনিবভক্ত কুকুরের গল্প নয়। চলতি বছরের শুরুতে পিয়ার ভিডিও আরেকটি ভিডিও পোস্ট করেছিল, সেখানে জিয়ংজিয়ং নামে বয়স্ক এক কুকুর রেল স্টেশনে বাইরে মনিবের কর্মস্থল থেকে বাড়ি ফেরার অপেক্ষায় থাকে। সেই ভিডিও নিয়েও অনেক আলোচনা ও আবেগের প্রকাশ দেখা গেছে।

১৯২০ সালে জাপানে হাসিকো নামে একটি কুকুর প্রতিদিন মনিবের সঙ্গে রেল স্টেশনে দেখা করার কারণে বিখ্যাত হয়ে উঠেছিল। মনিবের মৃত্যুর পরও ৯ বছর হাসিকো সেই স্টেশনে গিয়ে বসে থাকত। টোকিও শহরের উপকণ্ঠে সেই কুকুরের স্মরণে একটি ভাস্কর্যও নির্মাণ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: