সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রথমবারের মতো সমকামী গভর্নর পেল যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে কলোরোডা অঙ্গরাজ্যে প্রথমবারের মতো একজন সমকামী গভর্নর নির্বাচিত হয়েছেন। জেয়ার্ড পলিশ নামে ডেমোক্র্যাটিক দলের এই সদস্যই হতে যাচ্ছেন দেশটির ইতিহাসে প্রথম কোনো সমকামী গভর্নর। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হচ্ছে, এখন পর্যন্ত হিসেব করা ভোটে এগিয়ে আছেন পলিস। তিনি রিপাবলিকান প্রার্থী ওয়াকার স্টেপলেটনকে পরাজিত করে কলোরোডা অঙ্গরাজ্যের প্রথম সমকামী গভর্ণর হতে যাচ্ছেন।

এবারের নির্বাচনে এলজিবিটিদের মধ্যে গভর্নর পদে প্রতিদ্বন্দ্বিতা করাদের একজন হলেন পলিস। এছাড়াও এলজিবিটির মধ্যে নির্বাচন করছেন ওরিগন রাজ্যের রিপাবলিকান দলের গভর্নর প্রার্থী ব্রাউন, ভারমেন্ট রাজ্যের ডেমোক্র্যাটিক দলের প্রার্থী ক্রিস্টিন হ্যালোকিস্ট এবং টেক্সাসের ডেমোক্র্যাট প্রার্থী লপ ভালদেজ।

প্রথম সমকামী হিসেবে পলিসের এই জয়ের মাধ্যমে কলোরোডা অঙ্গরাজ্যে গভর্নরের পদটি ধরে রাখলো ডেমোক্র্যাটিক দল। এর আগে পলিশ ও তার স্ত্রী মারলন রেইস মার্কিন কংগ্রেসে সমলিঙ্গের দম্পতি হিসেবে নিজেদের অভিজ্ঞতার কথা জানান। তার আগের বছর দেশটিতে সমলিঙ্গের মানুষের বিয়ের বৈধতা দেয়া হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: