সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
শুক্রবার, ৭ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

স্বর্ণ চোরাচালান : শাহজালালে নিরাপত্তাকর্মীসহ আটক ২

নিউজ ডেস্ক:: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫টি স্বর্ণের বার উদ্ধার এবং স্বর্ণ চোরাচালানের অভিযোগে নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর (এভিএসইসি) সদস্যসহ ২ জনকে আটক করা হয়েছে।

ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার (ডিসি) অথেলো চৌধুরী জানান, শনিবার রাতে সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৪ নম্বর ফ্লাইটের মো. ইয়াকুব মিয়া ও বিমানবন্দর নিরাপত্তা রক্ষা বাহিনীর সদস্য মো. শরীফুল ইসলামকে স্বর্ণ পাচারকালে আটক করা হয়।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান করছিলেন। এসভি-৮০৪ ফ্লাইটটি ঢাকায় অবতরণের পরপর বোর্ডিং ব্রিজ-৭ এ সংযুক্ত হয় এবং যাত্রীরা নামতে থাকেন। পরবর্তীতে সন্দেহভাজন যাত্রী মো. ইয়াকুব মিয়াকে অনুসরণ করা হয়।

তিনি আরও জানান, গ্রিন চ্যানেল অতিক্রমের পরে ইয়াকুব মিয়ার কাছে শুল্ক কর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন। এ সময় তার মোবাইলে ঘন ঘন কল আসতে থাকা একটি মোবাইল নাম্বার (০১৭১৪৫১৬৮৩০) এবং মোবাইলে সংরক্ষিত ছবির সূত্র ধরে শরীফুল আলমকে অনুসরণ করা হয়। কিন্তু কাস্টমসের উপস্থিতি টের পেয়ে শরীফুল দৌড়ে স্টাফ গেট দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে বিমানবন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতায় তাকে আটক করা হয়। তবে শরীফুল যে মোবাইল দিয়ে (০১৭১৪৫১৬৮৩০) যাত্রীর সঙ্গে মোবাইলে যোগাযোগ করছিলেন তা উদ্ধার করা সম্ভব হয়নি।

অথেলো চৌধুরী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শরীফুল জানিয়েছে সে বিমানবন্দর রেলস্টেশনের আশপাশে কোথাও মোবাইলটি ফেলে দিয়েছে। তবে তার কাছে থাকা অন্য একটি মোবাইলের গোপন স্থানে যাত্রীর ছবিও পাওয়া যায়। পরবর্তীতে আটক দুই জনকে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে আসা হয় এবং ইয়াকুবের দেহ তল্লাশি করে জ্যাকেটের মধ্য থেকে ৫টি সোনার বার উদ্ধার করা হয়, যার মোট ওজন ৫৮০ গ্রাম এবং আনুমানিক মূল্য প্রায় ২৯ লাখ টাকা।

পরে আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: