সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মরহুম মো. আব্দুস সালাম-এর ৩২তম মৃত্যুবার্ষিকী আজ

সিলেট কালেক্টরেট-এর স্বনামধন্য কর্মকর্তা মরহুম মো. আব্দুস সালাম-এর ৩২তম মৃত্যুবার্ষিকী আজ ১৬ অক্টোবর। ১৯৮৬ খ্রিস্টাব্দের ১৬ অক্টোবর সিলেট নগরীর মিরাবাজারস্থ নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

সিলেটের বিয়ানীবাজার উপজেলাধীন দুবাগ ইউনিয়নের চরিয়া গ্রামে এক সম্ভান্ত্র মুসলিম পরিবারে ১৯২২ খ্রিস্টাব্দের ২২ ফেব্রুয়ারি মো. আব্দুস সালাম এর জন্ম। তাঁর পিতা মরহুম মো. মুদছির আলী তৎকালীন অবিভক্ত ভারতবর্ষের করিমগঞ্জ শহরে কর্মরত ছিলেন। উল্লেখ্য যে, করিমগঞ্জ সে সময় ছিল অবিভক্ত ভারতের আসাম প্রদেশের অন্তর্গত সিলেট জেলার একটি মহকুমা শহর।

মো. আব্দুস সালামের শিক্ষাজীবন শুরু হয় করিমগঞ্জ শহরে। ১৯৪০ খ্রিস্টাব্দে করিমগঞ্জ থেকে মেট্রিক পরীক্ষায় তিনি প্রথম বিভাগে উত্তীর্ণ হন। পরবর্তীতে এমসি কলেজে অধ্যয়ন শেষে করিমগঞ্জ কোর্টে সরকারি চাকরিতে যোগদান করেন। ১৯৪৭ খ্রিস্টাব্দে দেশ বিভাগের পর তিনি সিলেটে চলে আসেন এবং সিলেট জেলা কালেক্টরেট-এ চাকরিতে যোগ দেন। সুদীর্ঘ ৩৭ বছর সিলেট কালেক্টরেট-এর বিভিন্ন শাখায় সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন শেষে বর্ণাঢ্য জীবনের ইতি টেনে ১৯৮৪ খ্রিস্টাব্দে তিনি সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেন।

মরহুম মো. আব্দুস সালাম সিলেট কালেক্টরেটে একজন সৎ, নিষ্ঠাবান, সুপরিচিত ও স্বনামধন্য সরকারি চাকুরে ছিলেন। চাল-চলনে, আচার-আচরণে এবং দায়িত্ব ও কর্তব্য পালনে তিনি ছিলেন পরিচ্ছন্ন ও ব্যতিক্রমী।
মরহুম আব্দুস সালামের সহধর্মিণী মিসেস নুরুন্নেছা খাতুন গত ৮ জুলাই সিলেটে পরলোকগমন করেন। তাঁদের ৪ পুত্র ও ২ কন্যা সকলেই স্ব স্ব ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত। মরহুম আব্দুস সালামের ৩২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মরহুমের পরিবারের পক্ষ থেকে আজ ১৬ অক্টোবর, মঙ্গলবার বাদ এশা বাসা নং-২৯, রোড নং-৪, ঢাকা সেনানিবাস, ঢাকা-এ এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: