fbpx

সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঠোঁট কাটা, তালু কাটা রোগীদের বিনামূল্যে প্লাস্টিক সার্জারির উদ্যোগ নিয়েছে রোটারী ক্লাব জালালাবাদ

গত ৪ চছরের ন্যায় এবারও ঠোঁট কাটা, তালু কাটা ও অন্যান্য জটিল রকমের বিকলাঙ্গ রোগীদের জন্য বিনামূল্যে প্লাস্টিক সার্জারির উদ্যোগ নিয়েছে রোটারী ক্লাব অব জালালাবাদ। যুক্তরাষ্ট্র থেকে বিশ্বমানের ২৬ জনের প্লাস্টিক সার্জারি টিম এসব রোগীদের অপারেশন করবে। আগ্রহী রোগীদের ১৫ অক্টোবরের মধ্যে টেলিফোনে কিংবা স্বশরীরে উপস্থিত হয়ে সিলেট নগরীর তেলিহাওরস্থ ‘পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালে’ বিনামূল্যে নিবন্ধন করতে হবে।
শনিবার নগরীর মানিকপীর রোডস্থ রোটারী ক্লাব অব জালালাবাদ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ক্লাবের প্রেসিডেন্ট মাসুদ আহমদ চৌধুরী।
লিখিত বক্তব্যে রোটারীয়ান মাসুদ আহমদ চৌধুরী বলেন, বৃহৎ কর্মসূচিতে বিভিন্ন উন্নত দেশ থেকে আগত স্বোচ্ছাসেবী ডাক্তার ও রোটারীয়ানদের দ্বারা পরিচালিত হয়। মানবতার মহান ব্রত নিয়ে বিগত ১১৩ বছর ধরে পৃথিবীর সর্বএ বিশ্বের বৃহত্তম সেবা সংগঠন রোটারি ইন্টারন্যাশনাল বিভিন্নমুখি সমাজসেবা কার্যক্রম পরিচালনা করে আসছে। শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্য বিমোচন, শান্তি স্থাপন, বিশুদ্ধ পানীয় জল ও পয়:নিষ্কাশন, প্রাকৃতিক ও মানবসৃষ্ট বিপর্যয় মোকাবেলা এবং বিশেষ করে পোলিও নির্মুলে রোটারীর অবদান সর্বজন স্বীকৃত। আন্তর্জাতিক বন্ধুত্ব, পারস্পরিক সমঝোতা ও সৌহার্দ্য বৃদ্ধিতেও রোটারী ইন্টারন্যাশনাল প্রশংসনীয় ভৃমিকায় অবতীর্ণ।
স্বাস্থ্য সেবায় রোটারী উল্লেখযোগ্য কার্যক্তমগুলোর মধ্যে ঠোঁট কাটা, তালু কাটা ও অন্যান্য জটিল রকমের বিকলাঙ্গ রোগীদের বিনামুল্যে অপারেশন কার্যক্রম পরিচালিত হয়।
তিনি বলেন, জালালাবাদ রোটারী ক্লাবের উদ্যোগে সিলেটে এবার আমেরিকা থেকে ২৬ জন বিনশ্বমানের প্লাস্টিক সার্জারী টিম সম্পৃর্ণ বিনামুল্যে ঠোঁট কাটা, তালু কাটা ও আগুনে পোড়া রোগীদের প্লাস্টিক সার্জারীর মাধ্যমে সম্পৃর্ণ স্বাভাবিক অব¯হায় নিয়ে আসার প্রয়াসে জটিল অপারেশন সম্পাদান করিবেন।
১৬ অক্টোবর বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মীবৃন্দ তাদের যন্ত্রপাতি সহকারে আমেরিকা থেকে সিলেট আগমন করবেন। ২৬ অক্টোবর পর্যন্ত ১০ দিন ব্যাপী এই প্লাস্টিক সার্জারী ক্যাম্প পরিচালনার জন্য এই বিশেষজ্ঞ টিম সিলেটে অবস্থান করবেন।
নগরীর পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালে এই অপারেশন কার্যক্রম চলবে এবং কার্যক্রম সার্বিক ব্যবস্থাপনায়, সমন¦য় সাধনে, পরিচালনায় ও প্রচারনায় দায়িত্বে রয়েছে রোটারী ক্লাব অব জালালাবাদ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রজেক্ট চেয়ারম্যান পাস্ট প্রেসিডেন্ট শফিক আহমদ বখত, পিডিজি সহিদ আহমদ চৌধুরী, পাস্ট প্রেসিডেন্ট মাহবুব সোবহানী চৌধুরী, প্রেসিডেন্ট ইলেক্ট ইজ্ঞিনিয়ার শোয়েব মতিন, গভর্নর ইলেক্ট প্রিন্সিপাল এম আতাউর রহমান পীর, পাস্ট প্রেসিডেন্ট আব্দুস সাত্তার, ক্লাব সেক্রেটারী তানভীর আহমদ চৌধুরী, সহ সভাপতি বদরুল হক, ক্লাব সদস্য নুরুল আনাম খান ফারুক, ক্লাব সদস্য আবু তালেব মুরাদ এবং ক্লাব সদস্য ইকবাল আহমদ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: