fbpx

সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৫ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com

অস্কারের চূড়ান্ত তালিকায় ডুব

বিনোদন ডেস্ক:: বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় স্বীকৃতির নাম অস্কার বা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। এবারে বসতে যাচ্ছে তার ৯১তম আসর। সেখানে বিদেশি ভাষার ছবি বিভাগে লড়বে ৮৭টি দেশের সিনেমা। এরইমধ্যে ৮৭ দেশের ৮৭টি চলচ্চিত্র চূড়ান্তও হয়েছে। সেই তালিকায় টিকে গেছে বাংলাদেশ থেকে পাঠানো ‘ডুব’ চলচ্চিত্রটি।

অ্যাকাডেমি অব মোশন পিকচার্স অ্যান্ড সায়েন্সেস কর্তৃক দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে। সেখানে ৮৭টি ছবির মধ্যে শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে এগিয়ে আছে মেক্সিকোর আলফনসো কুয়ারনের ‘রোমা’।

বাংলাদেশের ‘ডুব’ ছাড়াও সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ভারতের ‘ভিলেজ রকস্টারস’, নেপালের ‘পঞ্চায়েত’ ও পাকিস্তানের ‘কেক’ চূড়ান্ত তালিকায় টিকেছে ৯১তম অস্কারে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৯ সালের ২২ জানুয়ারি অস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা করা হবে। এর এক মাস পর ফেব্রুয়ারিতে হলিউডের ডলবি থিয়েটারে জমকালো আসর বসবে।

মোস্তফা সরোয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া, কলকাতার এসকে মুভিজ ও বলিউডের ইরফান খান। ছবিতে অভিনয়ও করেছেন ইরফান খান। তার সঙ্গে আছেন রোকেয়া প্রাচী, নুসরাত ইমরোজ তিশা ও কলকাতার পার্ণো মিত্র।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: