fbpx

সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

স্পিকারকে বেলজিয়াম আওয়ামী লীগের সংবর্ধনা

প্রবাস ডেস্ক:: বেলজিয়ামে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরীকে সংবর্ধনা দেয়া হয়েছে।

গত শনিবার (২৯ সেপ্টেম্বর) ব্রাসেলসের রয়েল কাশ্মীর রেস্টুরেন্টে স্থানীয় আওয়ামী লীগ এই সংবর্ধনার আয়োজন করে।

অনুষ্ঠানে বক্তারা দেশে মৌলিক মানবাধিকার, নারীর অধিকার, নারীর ক্ষমতায়ন এবং সমতাভিত্তিক উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার স্পিকারের ভূমকিার ভূয়সী প্রশংসা করেন।

তারা বলেন, ড. শিরিন শারমিন চৌধুরী, এশিয়া তথা ইউরোপ এবং এবং আমেরিকার সর্বকনিষ্ঠ মহিলা স্পিকার। একজন আন্তর্জাতিক আইনজ্ঞ হিসেবে তিনি রোহিঙ্গা ইস্যু ,জলবায়ু পরিবর্তনের প্রভাব, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন এবং সর্বোপরি জাতীয় সংসদের ভূমিকা সারা পৃথিবীতে তুলে ধরছেন। আমরা তার জন্য গর্বিত।

প্রধান অতিথির বক্তৃতায় ড. শিরিন শারমীন চৌধুরী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে পৃথিবীতে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। প্রায় ১৫ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়া, বাংলাদেশকে দরিদ্র দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তর, নারীর ক্ষমতায়ন, মানবাধিকার প্রতিষ্ঠা করায় শেখ হাসিনা আজ সারা পৃথিবীতে প্রশংসিত।

তিনি বলেন, শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে দেশ এগিয়ে যাচ্ছে। নিম্ন আয় থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার জন্য জাতিসংঘের শর্তের চেয়ে বেশি শর্ত পূরণ করেছে। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

ফজিলাতুন্নেসা বাপ্পি এমপি বলেন, ‘আজ বাংলাদেশের বিরুদ্ধে বিএনপি-জামাতসহ স্বাধীনতার বিরোধী শক্তি নির্বাচনকে বিতর্কিত করতে ষড়যন্ত্র করছে। আমাদের তা কঠোরভাবে রুখতে হবে। সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাসহ যারা বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, তাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতা, স্বাধীনতার মূল্যবোধ, এবং গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নাই, এজন্য আমাদের একসঙ্গে কাজ করতে হবে।

বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাদাত হোসেন বলেন, ‘আমি আপনাদের এবং বেলজিয়াম আওয়ামী লীগকে প্রিয় মাতৃভূমির জন্য কাজ করার জন্য সমস্ত সহযোগিতা করে যাব, আমি সব সময় আপনাদের পাশে আছি।

Speaker-2

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি এবং কমিউনিটি লিডার শহিদুল হক। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রচার সম্পাদক খোকন শরীফ, বেলজিয়াম আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিধান চন্দ্র দেব, সহ-সভাপতি ফায়সাল আজাদ তালুকদার ও নিরঞ্জন রায়, যুগ্ম সম্পাদক দাউদ খান সোহেল, উপদেষ্টা ড. ফারুক মির্জা প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: