সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিমাচলে ট্র্যাকিংয়ে গিয়ে ৪৫ শিক্ষার্থী নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক:: কয়েকদিন ধরে চলা ভারী তুষারপাতে ট্র্যাকিংয়ে গিয়ে নিখোঁজ হয়েছেন ৪৫ শিক্ষার্থী। হিমাচল প্রদেশের লাহুল পর্বতমালা এবং স্পিতি জেলায় ট্র্যাকিং করতে গিয়েছিলেন তারা। সেখানে প্রবল তুষারপাত হওয়ার পরই তাদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে বলে জানানো হয়। প্রবল বৃষ্টির জেরে হিমাচল প্রদেশে ইতোমধ্যেই কমপক্ষে আটজনের প্রাণহানি হয়েছে।

রুরকির ইন্ডিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজির (আইআইটি) এক শিক্ষার্থীর বাবা জানিয়েছেন, ওই দলটির হাম্পা পাসে ট্র্যাকিং করে মানালিতে ফেরার কথা ছিল। কিন্তু তাদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। বেশ কয়েকদিন ধরে অতি বর্ষণ এবং ভারী তুষারপাতে বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয়েছে হিমাচল প্রদেশের বেশি কিছু এলাকায়। কুলু, কাংরা এবং ছাম্বায় ভারী বর্ষণে মৃত্যু হয়েছে কমপক্ষে পাঁচজনের। প্রশাসনের তরফ থেকে এসব জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায় স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছে, বিপাশা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে বইছে। ভেসে গিয়েছে নদীর তীরবর্তী এলাকার ঘর-বাড়ি। পরিস্থিতি ভয়াবহ হওয়ায় কুলু এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে প্রশাসন। বন্যার কারণে কুলুতেই ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: