সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
রবিবার, ৯ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হাসপাতালে ভর্তির বিষয়ে ‘হ্যাঁ-না’ কিছুই বলেননি খালেদা জিয়া

নিউজ ডেস্ক:: নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হয়ে চিকিৎসার কথা জানিয়েছে জেল কর্তৃপক্ষ। তবে ভর্তির বিষয়ে কোনো সিদ্ধান্ত দেননি খালেদা।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে আইজি প্রিজন্সসহ ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের রিপোর্টটি পড়ে শোনান। পরে খালেদা জিয়ার কাছে বিএসএমএমইউতে ভর্তির বিষয়ে জানতে চাইলে তিনি তার পরিবার ও আইনজীবীদের সঙ্গে কথা বলে জানাবেন বলে জানিয়েছেন। ঢাকা কেন্দ্রীয় কারাগারের দায়িত্বশীল সূত্র বিষয়টি জানিয়েছে।

কারা সূত্র জানায়, মঙ্গলবার বিকেলে চিকিৎসক বোর্ডের ব্যবস্থাপত্র, তার কী কী করণীয়- এ বিষয়ে খালেদা জিয়াকে ব্রিফ করা হয়। তবে তিনি কোনো সিদ্ধান্ত জানাননি।

এছাড়া মঙ্গলবার দুপুর ১টার দিকে বিএসএমএমইউতে যান আইজি প্রিজন্স ব্রি. জে. সৈয়দ ইফতেখার উদ্দীন। খালেদাকে বিএসএমএমইউতে ভর্তি করলে কোথায় রাখা হবে, কীভাবে তার চিকিৎসা চলবে এসব বিষয়ে বিএসএমএমইউর ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলেন।

খালেদার চিকিৎসার বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল ইকবাল হাসান বলেন, ‘বোর্ডের ব্যবস্থাপত্রটি কারা অধিদফতর থেকে নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। এ বিষয়ে তাদেরই ব্যবস্থা নেয়ার কথা। বিষয়টি আমার জানা নেই।’

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী  বলেন, ‘এ বিষয়ে আমি কোনো কথা বলতে পারবো না।’

এ দিকে কারাবন্দী বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে নাজিম উদ্দিন রোডের কারাগারে যাবেন তার দুই আইনজীবী। তারা হলেন মাসুদ আহমেদ তালুকদার এবং সানাউল্লাহ মিয়া।

এর আগে রোববার দুপুরে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তির সুপারিশ করেছে তার জন্য গঠিত মেডিকেল বোর্ড।

এদিন দুপুরে সংবাদ সম্মেলনে বিএসএমএমইউর পরিচালক অধ্যাপক আবদুল্লাহ আল হারুন সাংবাদিকদের জানান, কয়েকটি সুপারিশসহ মেডিকেল বোর্ড তাদের প্রতিবেদন কারা কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছে। মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণ হলো বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ। তবে এ অসুস্থতা কারাগারে থাকার কারণে নয়। কারাবন্দী হওয়ার আগে থেকেই খালেদা জিয়ার বেশ কিছু সমস্যা ছিল। তবে তার এ অসুস্থতা গুরুতর নয়।

এর আগে শনিবার বিকেলে কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা। খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডে ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী (ইন্টারনাল মেডিসিন), অধ্যাপক হারিসুল হক (কার্ডিওলজি), অধ্যাপক আবু জাফর চৌধুরী (অর্থোপেডিক সার্জারি), সহযোগী অধ্যাপক তারেক রেজা আলী (চক্ষু) ও সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ (ফিজিক্যাল মেডিসিন)।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত হয়ে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: