সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারত সরকারের মুক্তিযোদ্ধা স্কলারশিপ পেল ২১৬ মুক্তিযোদ্ধার সন্তান

রাজিব বাবু, শাবি:: বাংলাদের জলে ও স্থলে একাকার হয়ে মিশে আছে মুক্তি বাহিনী এবং মিত্র বাহিনীর রক্ত। সময়ের পরিক্ষায় উত্তীর্ণ চিরন্তন দুদেশের বন্ধন। এরই প্রতিকে প্রকাশিত বাংলাদেশ মুক্তিযুদ্ধের ঘনিষ্ট মিত্র ভারত সরকার কর্তৃক মুক্তিযোদ্ধাদের সন্তান এবং তাঁদের উত্তারাধিকারদের জন্য মুক্তিযোদ্ধা স্কলারশিপ চালু করেছে। বৃহস্পতিবার (১৩ই সেপ্টেম্বর) বিকেলে ভারতীয় হাইকমিশন কতৃক সিলেট বিভাগ ও কিশোরগঞ্জ অঞ্চলের বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) কেন্দ্রীয় মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে বৃত্তির চেক প্রদান করেন।

বৃহস্পতিবার বিকেল চারটার দিকে শাবির কেন্দ্রীয় মিলনায়তনে এই অনুষ্ঠান শুরু হয়। ভারত সরকার কর্তৃক ২০০৬ সাল থেকে চালু করে মুক্তিযোদ্ধাদের সন্তান এবং তাঁদের উত্তারাধিকারদের জন্য মুক্তিযোদ্ধা স্কলারশিপ স্কিপ। এবারের সিলেট এবং কিশোরগঞ্জ অঞ্চলের ২১৬ মুক্তিযোদ্ধার সন্তান এবং উত্তারাধিকারীদের মাঝে বৃত্তির প্রদান করে। স্নাতক ও স্নাতক পড়ায়া শিক্ষার্থীদের মাঝে ৫০ হাজার টাকা করে মোট ৭৭ লক্ষ টাকার বৃত্তির চেক প্রদান করে ভারতীয় হাইকমিশনার শ্রী হর্ষ বর্ধন সিংলা।

অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার শ্রী হর্ষ বর্ধন সিংলা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ইন্দিরা গান্ধী বাংলাদেশ এবং ভারতের মাঝে একটা সুসম্পর্কের বীজ বোপণ করে গেছে। বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এবং ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সেই সম্পর্ক আরো দৃঢ় অবস্থানে নিয়ে এসেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফর বলেছিলো, সুখে দুঃখে সব সময়ে ভারত বাংলাদেশের পাশে থাকবে। তিনি আরো বলেন, ভারত সরকার মুক্তিযোদ্ধার অবদানের কথা স্বীকার করে তাদের জন্য এই ব্যবস্থা করেন। মুক্তিযোদ্ধাদের জন্য এই ধারা সামনের দিনও অব্যাহত থাকবে। বক্তব্যের মাঝে তিনি জানান, সিলেটে ভারতের নতুন সহকারী কমিশন অফিস চালু করা হয়েছে। আগামী ৩ থেকে ৪ দিনের মধ্যে নতুন সহকারী হাই কমিশনার অফিসে যোগদান করবেন। আর এই নতুন অফিস ভারতের উত্তর-পূর্ব ও সিলেটের মধ্যে পর্যটন ও ব্যবসা-বাণিজ্যের নতুন দ্বার উন্মুক্ত করবে।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা টাস্টের চেয়ারম্যান ড. আবুল আজাদ, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মেজবা উদ্দিন সিরাজ, সিলেট মহানগরের অতিরিক্ত পুলিশ সুপার পরিতোষ ঘোষ মহাদয় এবং বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বদরুল মজিদ খসরু প্রমুখ। চেক প্রদান অনুষ্ঠানে জাতীয় সংগীত এবং অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে খুলনার রূপান্তর থিয়েটারের সাংস্কৃতিক শিল্পীরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: