সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাসা ভাড়া করার আগে যে বিষয়গুলো জরুরি

নিউজ ডেস্ক:: নগর জীবনে প্রধান জরুরি বিষয় হচ্ছে একটি বাসা ভাড়া করা। কিন্তু বাসা ভাড়া করতে গেলে কতই না ঝক্কি-ঝামেলা পোহাতে হয়। খুঁটিনাটি অনেক বিষয়ে খোঁজ নিতে হয়। সব বিষয়ে একমত হতে না পারলেও জরুরি কয়েকটি বিষয়ের সমাধান হলে সেই বাসাটা মন্দ নয়। তেমন কিছু বিষয় নিয়েই আজকের আয়োজন-

গাড়ি চলাচল: প্রধান সড়ক থেকে বাসা পর্যন্ত যেতে রাস্তাটি ভালো করে দেখে নিন। আপনার মালামাল বহন করা গাড়িটি অনায়াসে বাসা পর্যন্ত পৌঁছতে পারবে কিনা? তা না হলে বাসা পর্যন্ত মালামাল টেনে নেওয়া কঠিন হয়ে পড়বে। এছাড়া আপনার ব্যক্তিগত গাড়িটিও নিরাপত্তাহীন হয়ে পড়তে পারে।

বাসার দেয়াল: বাসা বা অ্যাপার্টমেন্ট ভাড়া নিতে চাইলে প্রথম দেখাতেই দেয়ালটি দেখে নিবেন। দেয়ালে ছোপ ছোপ ভেজা দাগ রয়েছে কিনা। এতে দেখতে যেমন খারাপ লাগবে, তেমন স্বাস্থ্যহানীরও সম্ভাবনা রয়েছে। ভেজা চার দেয়ালের মাঝে শ্বাস-প্রশ্বাসে সমস্যা হতে পারে।

বৈদ্যুতিক সংযোগ: টেলিভিশন, ফ্রিজ বা অন্যান্য কাজে বাসার সবদিকে বৈদ্যুতিক সংযোগ দরকার। তাই বাসায় কতটি সকেট বসানো আছে, তা দেখে নিবেন। যদি লম্বা তার টেনে বৈদ্যুতিক সংযোগ নিতে হয়, তাহলে বিপদ। দুর্ঘটনা এড়ানো কঠিন হবে।

জানালা দেখুন: বাসা দেখার সময় প্রতিটি জানালা দিয়ে আশপাশে তাকিয়ে দেখুন। জানালায় চোখ রাখলে পাশেই রেস্টুরেন্ট, রাস্তার আলো বা আবর্জনার স্তূপ দেখলে বাসাটি না নেওয়াই ভালো।

to-let-in

মালিক: প্রথমেই মালিকের সঙ্গে কথা বলুন। যদি তিনি ওই বাড়িতে থাকেন তবে অসুবিধা নেই। আর না থাকলে জানবেন, তিনি কতদিন পরপর ভাড়াটিয়াদের খোঁজ নিতে আসেন? কারণ ভাড়াটিয়াদের দেখভাল করা মালিকের অন্যতম দায়িত্ব। অ্যাডভান্স করার আগে পারলে আশেপাশে তার সম্পর্কে খোঁজ নিন।

প্রতিবেশী: আপনার ঠিক পাশের দরজায় যারা থাকেন, অন্তত তাদের খোঁজ নিন। যে কোনো সময় কাজে লাগবে। যদি সম্ভব হয়, প্রতিবেশী সম্পর্কেও মালিকের কাছে খোঁজ নেওয়ার চেষ্টা করুন।

বিক্রি: যে বাড়িতে উঠছেন, তা বিক্রির চেষ্টা চলছে কিনা? যদি তাই হয়, তাহলে বিক্রি হওয়া মাত্রই আপনাকে দ্রুত বাসা ছেড়ে দিতে হবে। আর এতে হঠাৎ করেই বিড়ম্বনায় পড়তে হবে।

পানি ও গ্যাস: বাড়িতে সবসময় পানি এবং গ্যাস থাকে কিনা? বাসার সব সংযোগ থেকে পানি আসে কিনা পরীক্ষা করে নিন। পানির উৎস এবং নির্দিষ্ট সময় পানি সরবরাহ বন্ধ থাকলে জেনে নিন। পাশাপাশি গ্যাসের অবস্থাও জেনে নিতে হবে।

অ্যাডভান্স: বাসা পছন্দ হয়ে গেলে অ্যাডভান্স করতে হয়। সে ক্ষেত্রে টাকার প্রাপ্তি রশিদ নিজের কাছে সংগ্রহ করে রাখুন। কত তারিখে বাসায় উঠবেন, তা-ও জানিয়ে রাখুন।

মেরামত: বাসায় ওঠার আগে পুরো বাসাটা মেরামতের জন্য বলুন। যদিও এসব ঠিকঠাক করে দেওয়া বাড়িওয়ালার দায়িত্ব। তবুও কথা বলে নিশ্চিত হয়ে যাওয়া ভালো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: