সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শুক্রবার, ১০ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ডায়াবেটিস রোগীদের ডিম খাওয়া কি ঠিক?

লাইফ স্টাইল ডেস্ক:: সকালের নাস্তায় কমবেশি সবাই ডিম খেতে পছন্দ করেন। এক সময় মনে করা হতো, যাদের ডায়াবেটিস বা হৃদরোগ সম্পর্কিত জটিলতা আছে ডিম খেলে তাদের শরীরে খারাপ কোলেস্টেরলের মাত্রা বেড়ে যাবে। কিন্তু সেই ধারনা এখন পাল্টে গেছে। বিশেষজ্ঞরা ডায়াবেটিক রোগীদের খাদ্য তালিকায় ডিম যোগ করেছেন।তারা বলছেন, প্রতিদিন ১ টি করে ডিম খেলে হৃদরোগের ঝুঁকি কমে। সেই সঙ্গে ওজনও থাকে নিয়ন্ত্রনে।

অন্যদিকে, ডিম প্রোটিণের দারুন উৎস।এ কারণে এটি অনেকক্ষন পেট ভরা অনুভূত হতে সাহায্য করে।বিভিন্ন পুষ্টি গুণে সমৃদ্ধ ডিমকে শক্তির উৎস মনে করা হয়।এতে ভিটামিন এ, বি টু, ডি থাকে।ডিমের কুসুমে বায়োটিন থাকে যা চুল, ত্বক এবং নখ সুন্দর রাখতে সাহায্য করে।

এছাড়া মুরগীর ডিমে উচ্চ পরিমাণে ওমেগা থ্রি থাকে যা ডায়াবেটিস রোগীদের জন্য দারুন উপকারী।ডিম –রান্না, ভাজা, সিদ্ধ বিভিন্নভাবে খাওয়া যায়। ভিটামিন ডি’র ভালো উৎস হওয়ায় ডিম হাড় গঠনে সহায়তা করে। এতে থাকা ফসফরাস হাড় ও দাঁতের সুরক্ষায় ভূমিকা রাখে।

প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, লিউটেন এবং জিজানথিন থাকায় এটি চোখের সুরক্ষা করে।ডিম নিঃসন্দেহে একটি স্বাস্থ্যকর খাবার। ডায়াবেটিস রোগীদের জন্যও এটা দারুন উপকারী। যেহেতু ডিমের কুসুমে কোলেষ্টেরল থাকে তাই সাদা অংশ কোন চিন্তা ভাবনা ছাড়াই প্রতিদিন খেতে পারেন। সূত্র : এনডিটিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: