সর্বশেষ আপডেট : ৫৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিটি নির্বাচনে বিএনপি শেষ পর্যন্ত মাঠে থাকবেঃ কাদের

নিউজ ডেস্ক:: রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচনে বিএনপি শেষ পর্যন্ত মাঠে থাকবে বলে আশা প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।বিএনপির নির্বাচনের মাঠে থাকার এই স্পিরিটকে ইতিবাচক বলেও মন্তব্য করেন তিনি।রোববার সকালে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তিন সিটিতে নির্বাচন ভালোই হবে। বিএনপি হারলে তারা নালিশ করবে। এতেই তারা সীমাবদ্ধ। তাদের এই সংস্কৃতি থেকে বের হওয়া দরকার। নালিশ না করে ভুল দেখাক, মানসিকতা ইতিবাচক করুক।তিনি বলেন, কাদের সিদ্দিকী (কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি) ও মুজাহিদুল ইসলাম সেলিমের (সিপিবির সভাপতি) সঙ্গে দেখা করেছি পারস্পরিক সম্পর্কের কারণে। তাদের সঙ্গে রাজনৈতিক আলোচনাও হয়েছে। তবে চূড়ান্ত কিছু না।

‘সেলিম তাদের জোট নিয়ে তাদের মতো কাজ করবেন, নির্বাচনে লড়বেন। আমাদের সঙ্গে বা বিএনপির সঙ্গে যাবেন না। তবে মুক্তিযুদ্ধের চেতনা আমাদের অভিন্ন। কাদের সিদ্দিকীর ক্ষেত্রেও তাই,’ যোগ করেন সেতুমন্ত্রী।ওবায়দুল কাদের বলেন, আরও অনেকের সঙ্গেই কথা হয়েছে, হচ্ছে। তাদের বিভিন্ন কর্মসূচি নিয়ে বাধা যেন না পায়, সেটি দেখব জানিয়েছি। ছোট ছোট নতুন অনেক দল গঠিত হচ্ছে। তৃতীয় ধারা বা যাই হোক, সেটা যার যার সিদ্ধান্ত। জনগণের সমর্থন আদায় করতে পারলে আওয়ামী লীগের আপত্তি কেন থাকবে?’

তবে জাতীয় পার্টি মহাজোটে আছে, থাকবে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।বিগত বিভিন্ন নির্বাচনে অনিয়মের অভিযোগ সম্পর্কে কাদের বলেন, উন্নয়ন বনাম দুর্নাম—এটা থাকবেই। চাঁদেরও কলঙ্ক আছে। আমরা তো বসে নেই। ব্যবস্থা নিচ্ছি তো।বিএনপির সঙ্গে ফোনে সম্ভাব্য সংলাপ সম্পর্কে তিনি বলেন, বিএনপির সঙ্গে টেলিফোনে কথা হবে ঠিক আছে। কিন্তু শর্ত কেন? সৈয়দপুরে তো আমি নিজে থেকেই দেখা করলাম। আমি কল দিলে তিনি কথা বলবেন, এমন কেন? এভাবে আচরণ করলে দ্বার বন্ধ হবে।

প্রসঙ্গত, আগামীকাল সোমবার রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তিন সিটির নির্বাচনে অন্যান্য দলের পাশাপাশি অংশ নিয়েছে বিএনপি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: