সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্ষমতায় যেই আসুক ১ জানুয়ারি শিক্ষার্থীরা বই পাবে : নাহিদ

নিউজ ডেস্ক:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ২০১৮ সালের ডিসেম্বর জাতীয় নির্বাচন। নির্বাচনে যেই সরকারই ক্ষমতায় আসুক না কেনো ১ জানুয়ারি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হবে। বই দেয়ার প্রক্রিয়া যেনো ব্যাহত না হয় সে বিষয়ে জেলা প্রশাসকদের (ডিসি) তাগিদ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ জুলাই) বিকেলে সচিবালয়ে অনুষ্ঠিত জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে এ তাগাদা দেন শিক্ষামন্ত্রী। বিকেলে সচিবালয়ে ডিসি সম্মেলনে শিক্ষা মন্ত্রণালয় বিষয় সম্পর্কিত অধিবেশন শেষে তিনি এ কথা বলেন।

প্রশ্ন ফাঁসের বিয়ষে তিনি বলেন, এ বিষয়ে কমিটি গঠন করেছি। কমিটির প্রস্তাব অনুযায়ী এবারের এইচএসসি পরীক্ষা নেয়া হয়েছে। ওই পরীক্ষায় কোনো প্রশ্ন ফাঁস হয়নি। আগামীতেও যেনো কোনো পরীক্ষায় প্রশ্ন ফাঁস না হয় সে বিষয়ে সরকার কঠোর অবস্থানে রয়েছে।

ডিসিদের পক্ষ থেকে কোনো অসুবিধার কথা এসেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, অনেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতার বিয়ষটি আলোচিত হয়েছে। আমরা শিক্ষক নিয়োগে কি কি পদক্ষেপ নিয়েছি সেগুলো ডিসিদের অবহিত করছি। হাওড় এবং নদী ভাঙন অঞ্চলে শিক্ষাদানে অসুবিধার কাথাও ডিসিরা জানিয়েছেন। এ সমস্যা উত্তোরণে কাজ চলছে।

তিনি বলেন, শিক্ষা ব্যবস্থাকে আরও উন্নত করার জন্য বিভিন্ন প্রস্তাব দিয়েছে। পর্যায়ক্রমে সেসব প্রস্তাব বাস্তবায়ন করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: