সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ক্বেরাত প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ সিলেটের তাসফিয়া জাহান তাহিয়া

বাংলাদেশের জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে অনুষ্ঠিত ক্বেরাত প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে শ্রেষ্ট স্থান অর্জন করেছে এক সময়ের সাড়া জাগানো ক্ষুদে শিল্পী তাসফিয়া জাহান তাহিয়া। গতকাল রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট অডিটরিয়ামে জনাকীর্ণ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ দেশ সেরা বিজয়ী হিসেবে তাকে ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করেন।

উল্লেখ্য, দেশ সেরা শিশু শিল্পী তাসফিয়া জাহান তাহিয়া ইতোমধ্যে স্থানীয় ও জাতীয় পর্যায়ের বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করে “ইসলামী সংগীতের” মাধ্যমে সমালোচক ও বিচারকদের মুগ্ধ করে জিতে নিয়েছে বেশ কিছু পুরস্কার। দেশ সেরার খেতাবও অর্জন করেছে একাধিকার। ২০১৭ সালের এটিএন বাংলার ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস সিজন-২ তে দেশ সেরা টপটেন-এ স্থান করে নেয় তাহিয়া। প্রতিযোগিতায় সে ৪র্থ স্থান অর্জন করে।

ছোট্রবেলায় ইসলামী গানের জগতে পা রাখা তাসফিয়া জাহান তাহিয়া এখন আর ক্ষুদে নয়, সে এখন নগরীর সিলেট সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেনীর কৃতি শিক্ষার্থী। নগরীর মিরবক্সটুলা নিবাসী ব্যবসায়ী আব্দুল হানিফ জাহেদ এবং গৃহিনী নাসিমা আক্তারের সন্তান তাসফিয়া জাহান তাহিয়া।
সিলেটের সুস্থ ও মননশীল সংস্কৃতির লালন, চর্চা ও বিকাশের সূতিকাগার দিশারী শিল্পীগোষ্ঠীর ক্ষুদে এই তারকা ইতোমধ্যে বৈশাখী টিভির ইসলামী গানের রিয়্যালিটি শো লক্ষ প্রাণের সুর-এর সিলেট বিভাগীয় অডিশনে প্রথম স্থান অর্জন করে। ইসলামীক টিভির “ট্যালেন্ট হান্ট” প্রতিযোগিতায় ইসলামী সংগীতে সিলেট বিভাগে দ্বিতীয়, দিগন্ত টিভির “ট্যালেন্ট সার্চ” প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে সেরাদের স্থান দখলের মাধ্যমে কৃতিত্ব অর্জন করে। এছাড়া সে ইসলামীক ফাউন্ডেশন বাংলাদেশের উদ্যোগে জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতায় সিলেট বিভাগ থেকে ইসলামী সংগীতে দ্বিতীয় স্থান অর্জন করে। তাহিয়া ২০১৬ সালে সমন্বিত সাংস্কৃতিক সংসদ সসাস-এর সেরাদের সেরা গান প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে ২য় স্থান দখল করে। একই প্রতিযোগিতায় ২০১৫ সালে সে গানে ৩য় এবং আবৃত্তিতে ৪র্থ স্থান অর্জন করে। ২০১৬ সালে বৈশাখী টিভি’র লক্ষ প্রাণের সুর প্রতিযোগিতায়ও সে শীর্ষ দশে স্থান করে নেয়। ইতোমধ্যে তাহিয়া দেশের বিভিন্ন স্যাটেলাইট টিভি চ্যানেলে গান পরিবেশন করেছে।
আরো উল্লেখ্য যে- তার কণ্ঠে গাওয়া “খুটা দিয়ে কথা বলা ঠিক নয়” শিরোনামে একটি গান সসাস এর ইউটিউব চ্যানেলে ২১ লক্ষাধিক ভিউয়ার হয়। যা বাংলাদেশী একজন শিশু শিল্পীর জন্য বিশাল গৌরবের সংবাদ। শিশু শিল্পী তাসিফয়া জাহান তাহিয়া সকলের দোয়া প্রার্থী। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: