সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

চীনে প্রশিক্ষণের সুযোগ পাচ্ছে ১০ মেধাবী

নিউজ ডেস্ক:: বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি সল্যুশন সরবরাহকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে বাংলাদেশে তাদের গ্লোবাল ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্য ফিউচার’ প্রতিযোগিতা শুরু করেছে। সোমবার রাজধানীর গুলশানে কাস্টমার সল্যুশন ইনোভেশন অ্যান্ড ইন্টিগ্রেশন এক্সপেরিয়েন্স সেন্টারে (সিএসআইসি) আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন হুয়াওয়ের চিফ টেকনিক্যাল অফিসার (সিটিও) জেরি ওয়াং।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই প্রতিযোগিতার মাধ্যমে হুয়াওয়ে বাংলাদেশের পাঁচটি নামকরা বিশ্ববিদ্যালয় থেকে ১০ জন শিক্ষার্থীকে মনোনীত করবে। ২০১৮ সালে চালু হওয়ার পর থেকে আজ পর্যন্ত বিশ্বের ৯৬টি দেশে সিডস ফর দ্য ফিউচারের আয়োজন করা হয়েছে। বিশ্বব্যাপী ২৮০টি বিশ্ববিদ্যালয়ের মোট ৩০ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করবে, যাদের মধ্য থেকে ২ হাজার ৭০০ জন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হুয়াওয়ের হেডকোয়ার্টারে শিক্ষা ভ্রমণে নিয়ে যাওয়া হয়েছে।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের চিফ টেকনিক্যাল অফিসার (সিটিও) জেরি ওয়াং বলেন, এ দেশের উদীয়মান আইসিটি ট্যালেন্টদের জন্য আবারও সিডস ফর দ্য ফিউচার শুরু করতে পেরে আমরা খুবই আনন্দিত। এই প্রোগ্রামের মাধ্যমে শীর্ষ ১০ জন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে আইসিটি খাতে দক্ষতা বৃদ্ধি করতে, আন্তর্জাতিকভাবে হাতে কলমে কর্মক্ষেত্রের অভিজ্ঞতা অর্জন করতে এবং চীনা ভাষা ও সংস্কৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা দেয়া হবে, যা তাদেরকে ক্রমবর্ধমান সংযুক্ত গ্লোবাল জব মার্কেটের জন্য প্রস্তুত হতে সহায়তা করবে।

বাংলাদেশে আরও আইসিটি প্রতিভা তৈরিতে সহায়তা করতে, শিক্ষার্থীদের আইসিটি টেকনোলজির বিষয়ে শিক্ষা দিতে এবং চীনের সংস্কৃতির সঙ্গে পরিচিত হতে হুয়াওয়ে পাঁচটি বিশ্ববিদ্যালয় থেকে মোট ১০ জন শিক্ষার্থীকে সুযোগ তৈরি করে দেবে। এ বছরে নিচের বিশ্ববিদ্যালয়গুলো থেকে শিক্ষার্থী বাঁছাই করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), ২. বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ৩. ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি), ৪. খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং ৫. রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয় (রুয়েট)।

শীর্ষ ১০ শিক্ষার্থী নির্বাচনের জন্য হুয়াওয়ের দক্ষ টিম প্রতিটি বিশ্ববিদ্যালয়ে গিয়ে তাদের সংশ্লিষ্ট ফ্যাকাল্টির নির্বাচকমণ্ডলীকে সঙ্গে নিয়ে দুই জন করে সেরা শিক্ষার্থী বাছাই করবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: