সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘ভারতের হাতে তুলে দেব না জাকির নায়েককে’

আন্তর্জাতিক ডেস্ক:: বিতর্কিত ধর্মপ্রচারক ও তুলনামূলক ধর্মতত্ত্ব বিশেষজ্ঞ জাকির নায়েককে ভারতের হাতে তুলে দিবে না মালয়েশিয়া। প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ শুক্রবার দেশের প্রশাসনিক রাজধানী পুত্রজায়ায় সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।ভারতের সঙ্গে প্রত্যর্পণ চুক্তি রয়েছে মালয়েশিয়ার। সন্ত্রাসবাদী কাজকর্মে মদত দেওয়া ও টেলিভিশনে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে জাকিরকে ভারতের হাতে তুলে দেওয়ার অনুরোধ জানানো হয়েছিল মালয়েশিয়া সরকারকে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার শুক্রবার জানান, মালয়েশিয়া সরকারকে ওই অনুরোধ জানানো হয় গত জানুয়ারিতে। বিষয়টি মালয়েশিয়া সরকারের বিবেচনায় রয়েছে।কিন্তু মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির শুক্রবার এ প্রসঙ্গে বলেন, ‘জাকির যত দিন না কোনও সমস্যার কারণ হয়ে উঠছেন, তত দিন তাকে ভারতের হাতে তুলে দেওয়া হবে না। কারণ, জাকিরকে মালয়েশিয়ায় স্থায়ী বসবাসের অধিকার (পার্মানেন্ট রেসিডেন্সি) দেওয়া হয়েছে।’২০১৬ সালে ঢাকার গুলশনে হামলাকারী জঙ্গিদের কয়েক জন জাকির নায়েকের প্রচারে প্রভাবিত হয়েছিল বলে অভিযোগ ওঠে। তার বিরুদ্ধে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিভেদের উস্কানি দেওয়ার অভিযোগ রয়েছে। ২০১৬ সালের নভেম্বর মাসে ইউএপিএ এবং ফৌজদারি দণ্ডবিধির নানা ধারায় জাকির নায়েকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে এনআইএ। তার স্বেচ্ছাসেবী সংগঠন ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকেও নিষিদ্ধ ঘোষণা করা হয়। তার পরেই ভারত ছাড়েন ওই ধর্মীয় নেতা।সম্প্রতি কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যমে জাকির নায়েক দেশে ফিরছেন বলে খবর প্রকাশিত হয়। মালয়েশিয়ার একটি সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, মঙ্গলবার রাতে মালয়েশিয়া থেকে ভারতের উদ্দেশে বিমানে রওনা দেন তিনি।কিন্তু ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এ বিষয়ে কোনও খবর ছিল না। ফলে জাকির নায়েকর প্রত্যাবর্তনের খবরে বিভ্রান্তির সৃষ্টি হয়েছিল দেশ জুড়ে। বুধবার জাকির নাইক নিজেই জানিয়ে দেন, খবরটা পুরোপুরি ভুল। এখনই ভারতে ফিরছেন না তিনি।

বুধবার আইনজীবী দাতো সাহারুদ্দিনের মাধ্যমে এক বিবৃতি দিয়ে জাকির নায়েক বলেন, ‘আমার দেশে ফেরার খবর সম্পূর্ণ ভিত্তিহীন। যত দিন না ভারত আমার জন্য সুরক্ষিত বলে মনে করব তত দিন সেখানে ফেরার কোনও সম্ভাবনা নেই আমার।’মালয়েশিয়া থেকে ৫২ বছর বয়সী জাকির নায়েককে দেশে ফেরানোর চেষ্টা আগেও করেছিল দিল্লি। কিন্তু পর্যাপ্ত সাক্ষ্যপ্রমাণের অভাবে তার বিরুদ্ধে জারি করা রেড কর্নার নোটিস খারিজ করে দেয় ইন্টারপোল।

সূত্র: আনন্দবাজার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: