সর্বশেষ আপডেট : ১৯ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জাপানকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের শেষ আটে উঠে এসেছে বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক::
প্রথমার্ধ শেষ হয়েছিল গোল শূন্যতায়। তবে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে জাপান দুই গোল করলেও অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ায় রেড ডেভিলরা। তিন গোল করে রাশিয়া বিশ্বকাপের শেষ আটে উঠে যায় বেলজিয়াম।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে রোস্তভ এরিনায় মুখোমুখি হয় বেলজিয়াম-জাপান। এদিন গোল শূন্যতায় প্রথমার্ধ শেষ করার পর দ্বিতীয়ার্ধে ভয়ঙ্কর হয়ে উঠে সামুরাইরা। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে তেমনি এক আক্রমণে এগিয়ে যায় এশিয়ার দলটি।

নিজেদের সীমানা থেকে মিডফিল্ডার গাকু শিবাসাকির থ্রু বল ঠেকাতে ব্যর্থ হন ইয়ান ভার্টোনেন। বল ধরে ডি-বক্সে ঢুকে ছুটে আসা ডিফেন্ডার ভার্টোনেনকে কোনো সুযোগ না দিয়ে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন গেনকি হারাগুচি।

পিছিয়ে পড়ার ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই ৫৩তম মিনিটে দ্বিতীয় গোল খেয়ে বসে বেলজিয়াম। ডি-বক্সের বাইরে শিনজি কাগাওয়া দারুণভাবে বল নিয়ন্ত্রণে নিয়ে পিছনে তাকাসি ইনুইকে বাড়ান। বল ধরেই প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো শটে গোলটি করেন এইবারের মিডফিল্ডার ইনুই।

গোলের জন্য মরিয়া বেলজিয়াম পাঁচ মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে সমতা ফেরায়। ৬৯তম মিনিটে নেওয়া কর্নার থেকে আসা বল ফিস্ট করে ঠিকমতো ফেরাতে পারেনি গোলরক্ষক। জটলা থেকে বল যায় বাঁ দিকে থাকা ভার্টোনেনের কাছে। অসাধারণ এক হেডে গোলরক্ষকের মাথার উপর দূরের পোস্ট ঘেঁষে বল জালে পাঠিয়ে আগের ভুলের প্রায়শ্চিত্ত করেন টটেনহ্যাম হটম্পারের এই ডিফেন্ডার।

আর ৭৪তম মিনিটে বাঁ-দিক থেকে আজারের দারুণ ক্রসে কাছ থেকে হেড করে সমতা ফেরান ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার মারোয়ান ফেলাইনি।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে কেইসুকে হোন্ডার দুর্দান্ত একটি ফ্রি-কিক ডান দিক ঝাঁপিয়ে ঠেকান কর্তোয়া। আর এরপরই জাপানকে থমকে দেওয়া সেই গোল।

কর্তোয়ার ছোট করে বাড়ানো বল ধরে মাঝখান দিয়ে এগিয়ে যান দিকে মুনিয়ে বাড়ান ডি ব্রুইনে। আর মুনিয়েরের ক্রস ডি-বক্সে ছেড়ে দেন লুকাকু। ওই বল পেয়ে প্রথম ছোয়ায় জালে ঠেলে দেন বদলি মিডফিল্ডার নাসের শাদলি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: