সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শুরুটা ভাল হয়নি ব্রাজিলের

গত বিশ্বকাপের দুঃস্বপ্ন চাপা দেওয়ার অভিযানে থাকা ব্রাজিলের শুরুটা ভালো হলো না। সমানে সমানে লড়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে সুইজারল্যান্ড।

 

রস্তোভ-অন-ডনে রোববারা রাতে ‘ই’ গ্রুপের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। ফিলিপে কৌতিনিয়ো ব্রাজিলকে প্রথমার্ধে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে স্টিভেন সুবারের গোলে সমতা ফেরায় সুইজারল্যান্ড।

 

বিশ্বকাপে এ নিয়ে দ্বিতীয়বার মুখোমুখি হল দল দুটি। ১৯৫০ সালে ব্রাজিল বিশ্বকাপে তাদের ম্যাচ ড্র হয়েছিল ২-২ গোলে।

 

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা প্রথম ভালো সুযোগটা পেয়েছিল। একাদশ মিনিটে বাঁ দিক থেকে নেইমারের শট এক জনের পায়ে লাগলে পেয়ে যান পাওলিনিয়ো। কিন্তু ছয় গজের বক্সের প্রান্ত থেকে ঠিকমতো শট নিতে পারেননি বার্সেলোনার এই মিডফিল্ডার। বলে কোনোরকমে আঙুল ছুঁইয়ে দলকে বাঁচান গোলরক্ষক।

 

ছোটো পাসে বল নিয়ে বার বার ডি-বক্সে ঢুকেও যখন কাজ হচ্ছিল না তখন ২০তম মিনিটে গোল আসে কৌতিনিয়োর দূরপাল্লার শটে। মার্সেলোর ক্রস সুইজারল্যান্ডের একজন খেলোয়াড় হেড করে বিপদমুক্ত করতে গেলে পেয়ে যান বার্সলোনার এই মিডফিল্ডার। বাঁকানো শট পোস্টের ভেতর দিকে লেগে জালে জড়ায়।

 

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে কর্নার থেকে হেড করে সমতা ফেরান ছয় গজ বক্সে অরক্ষিত অবস্থায় থাকা হফেনহাইমের মিডফিল্ডার সুবার।

 

প্রথমার্ধে চমৎকার ফুটবল খেলা ব্রাজিলকে দ্বিতীয়ার্ধে দেখা যায়নি চেনা ছন্দে। বাঁ প্রান্ত আর ডান প্রান্তের ছিল না তেমন কোনো সমন্বয়। খুঁজেই পাওয়া যায়নি ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসকে। বদলি হিসেবে মাঠে নামার পর কিছুটা ভীতি ছড়ান ফিরমিনো।

 

শতভাগ ফিট না থাকলেও পুরো ম্যাচেই খেলেন নেইমার। দলকে জেতানোর সুযোগ এসেছিল তার সামনে কিন্তু কাজে লাগাতে পারেননি তিনিও।

 

৮৮তম মিনিটে উইলিয়ানের ক্রসে অরক্ষিত নেইমার হেড নেন গোলরক্ষক বরাবর। দুই মিনিট পর ফিরমিনোর হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক স্টিভেন জমার। যোগ করা সময়ে একটুর জন্য লক্ষ্যে থাকেনি মিরান্দার ভলি।

 

২০১৪ আসরে দেশের মাটিতে সেমি-ফাইনালে জার্মানির কাছে ৭-১ উড়ে গিয়েছিল ব্রাজিল। পরে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে হেরেছিল নেদারল্যান্ডসের কাছে। বিশ্বকাপে টানা তিন ম্যাচে জয়শূন্য থাকল টুর্নামেন্টের সফলতম দলটি।

 

 

 

আগামী শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার বিপক্ষে খেলবে ব্রাজিল। একই দিন সার্বিয়ার মুখোমুখি হবে সুইজারল্যান্ড

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: