fbpx

সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৩১ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে বিভিন্ন স্থানে ঈদের নামাজ অনুষ্ঠিত : শাহী ঈদগাহে লাখো মুসল্লি সমাগম

নিজস্ব প্রতিবেদক :: 
বিভাগীয় নগরী সিলেটের বিভিন্ন স্থানে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। নগরীর প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। এতে প্রায় লাখো মুসল্লির সমাগম ঘটেছে।
শনিবার সকাল সাড়ে ৮টায় ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত ঈদের জামাতে ইমামতি করেন বন্দর বাজার কেন্দ্রিয় জামে মসজিদের প্রধান ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন।
এখানে ঈদের নামাজ আদায় করেন সিলেটের বিভিন্ন রাজনৈতিক প্রশাসনিক, সামাজিক ও সুশীলসহ সর্বস্তারের মানুষ।শাহী ঈদগাহে বরাবরের মত এবারও লক্ষাধিক মুসল্লি নামাজ আদায় করেন। মূল ঈদগাহ ছাড়িয়ে ঈদগাহ পাশ্ববর্তী সড়কেও ঈদের নামাজ আদায় করেন লোকজন।
এছাড়া সিলেটের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায় হযরত শাহজালাল (র.) দরগাহ মসজিদে। একই সময়ে শহরের আররো বেশ কয়েকটি মসজিদা ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এদিকে, ঈদের দিনে শান্তিপূর্ণ ও স্বাভাবিক রাখতে নগরী ও আশপাশ এলাকায় র‌্যাব পুলিশসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরা তৎপর রয়েছেন।
ঈদ উপলক্ষে নগর ভবন সহ নগরীর বিভিন্ন সরকারী-বেসরকারী ভবনে আলোকসজ্জা করা হয়েছে। সিলেট কেন্দ্রীয় কারাগার, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, এতিমখানা এবং জেলা প্রশাসনের সমাজসেবা অধিদপ্তর পরিচালিত বিভিন্ন আশ্রয়কেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হচ্ছে।
এবার নগরীর মোট ৯টি জায়গায় ১১টি জামাত অনুষ্ঠিত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক ফরিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সিলেটের প্রধান ঈদের জামাত সকাল সাড়ে ৮ টায় ঐতিহ্যবাহী শাহী ঈদগাহে অনুষ্ঠিত হয়েছে। কুদরত উল্লাহ জামে মসজিদে যথাক্রমে সকাল সাড়ে ৭টায়, সাড়ে ৮টায় এবং সকাল সাড়ে ৯ টায় ঈদুল ফিতরের মোট ৩টি জামাত অনুষ্ঠিত হয়েছে।
শাহজালাল (র:) এর দরগাহে সকাল ৯ টায়, পুলিশ লাইনস মাঠে সকাল ৯ টায়, কালেক্টরেট জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, পশ্চিম কাজিরবাজার জামে মসজিদে সকাল ৮ টা ৪৫ মিনিটে, হাজী ভুরু মিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায়, বালুচর বায়তুল জান্নাত জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
এছাড়া আঞ্জুমানে খেদমতে কুরআন সিলেট-এর উদ্যোগে সিলেট সরকারী আলীয়া মাদরাসা মাঠে ঈদের জামাত সকাল ৮ টায় অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন মাওলানা আব্দুস সালাম-আল মাদানী। জামায়াতে মহিলাদের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছিল।
ঈদ জামাতকে নিরাপত্তা দিতে নগরীকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় রেখেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপির উপ কমিশনার (মিডিয়া) মো. আব্দুল ওয়াহাব।
তিনি জানান, সিলেট জেলা পুলিশ থেকে জেলার বিভিন্ন জায়গায় মোট ৫৫টি গুরুত্বপূর্ণ ঈদের জামাত চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ওসমানীনগর থানায় ৪টি, বিশ্বনাথে ৩টি, ফেঞ্চুগঞ্জে ৪টি, বালাগঞ্জে ২টি, বিয়ানীবাজারে ৪টি, জকিগঞ্জে ৭টি, কানাইঘাটে ১৪টি, গোয়াইনঘাটে ৪টি, কোম্পানীগঞ্জে ৪টি, জৈন্তাপুরে ৭টি জায়গায় ঈদের জামাতে বিশেষ নিরাপত্তা নিয়োজিত ছিল সিলেট জেলা পুলিশ।
তিনি বলেন, ঈদ জামাতের নিরাপত্তা নিয়ে বাড়তি কোন ঝুঁকি না থাকলেও পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: