সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় আয়োজিত হবে ২০২৬ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক:: দুই দেশের আয়োজনে প্রথমবারের মতো বিশ্বকাপ দেখা গেছে ২০০২ সালে। সেবার জাপান-দক্ষিণ কোরিয়া মিলে বিশ্বকাপের আয়োজন করে চমকে দিয়েছিল সবাইকে। এরপরই ফিফা বলেছিল, এমন যৌথ আয়োজনে বিশ্বকাপ আর নয়। কিন্তু সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে ফিফা। এবার ছাড়পত্র মিলল তিন দেশের বিশ্বকাপ আয়োজনের। ২০২৬ বিশ্বকাপ আয়োজনের সুযোগ পেয়েছে কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্র। এই টুর্নামেন্ট দিয়েই প্রথমবারের মতো তিন আয়োজক দেশ দেখবে বিশ্বকাপ।

২০২৬ বিশ্বকাপ আয়োজনের স্বত্ব লড়াই ছিল দুই পক্ষের মধ্যে। একদিকে কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্র অন্যদিকে শুধুই মরক্কো। মস্কোয় ফিফার ৬৮তম কংগ্রেস অধিবেশনে মরক্কোকে ৬৯ ভোটের ব্যবধানে হারিয়েছে এই তিন দেশের জোট। তাঁরা পেয়েছে ১৩৪ ভোট আর মরক্কোর ঝুলিতে পরেছে ৬৫ ভোট। এর মধ্য দিয়ে ১৯৯৪ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপ আয়োজনের স্বত্ব পেল উত্তর আমেরিকা মহাদেশ।

২০২৬ বিশ্বকাপ আরেকটি দিক দিয়েও প্রথম। এই বিশ্বকাপেই প্রথমবারের মতো ৪৮টি দল অংশ নেবে। ম্যাচসংখ্যা ৮০টি—যার মধ্যে ফাইনালসহ মোট ৬০টি ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। ১০টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে কানাডা ও মেক্সিকোতে। এই তিন দেশের মধ্যে কানাডা কখনো বিশ্বকাপের আয়োজন করেনি। ১৯৯৪ সালে সর্বশেষ বিশ্বকাপের আয়োজক হয়েছিল যুক্তরাষ্ট্র। মেক্সিকো ১৯৭০ ও ১৯৮৬ বিশ্বকাপের আয়োজক দেশ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: