সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ৪ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘দ্য মিটিং অব দ্য সেঞ্চুরি’

আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কিম জং উনের বৈঠককে ‘শতাব্দির সেরা বৈঠক’ বলে ভূয়সী প্রশংসায় ভাসছে উত্তর কোরিয়ার গণমাধ্যম। মঙ্গলবার সিঙ্গাপুরের সেন্তোসা দ্বীপের ক্যাপেল্লা হোটেলে কিম-ট্রাম্পের এই বৈঠকের খবর উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের শীর্ষে রয়েছে বুধবার। এই বৈঠককে পিয়ংইয়ংয়ের বিজয় হিসেবে দেখছে উত্তরের রাষ্ট্রীয় গণমাধ্যম।

উ. কোরিয়ার ক্ষমতাসীন দল নিয়ন্ত্রিত দৈনিকের প্রথম পৃষ্ঠায় ট্রাম্প-কিমের বৈঠকের শিরোনাম করা হয়েছে ‘দ্য মিটিং অব দ্য সেঞ্চুরি।’

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কোরিয়ান সেন্ট্রাল নিউজ অ্যাজেন্সির (কেসিএনএ) এক প্রতিবেদনে বলা হয়েছে, বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথ সামরিক মহড়া বন্ধ, উত্তর কোরিয়াকে নিরাপত্তা দেয়ার আশ্বাস এবং সম্পর্কের উন্নতি ঘটলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়া হবে বলে জানিয়েছেন।

jagonews24

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেছেন, ‘তিনি উত্তর কোরিয়ার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে চান তবে তা শিগগিরই সম্ভব হবে না।’

কেসিএনএ বলছে, কিম জং উন ও ট্রাম্পের বিশ্বাস, কোরীয় উপদ্বীপকে পারমাণবিক নিরস্ত্রীকরণে, যথাযথ স্থিতিশীলতা নিশ্চিতের বিষয়টি ধাপে ধাপে বাস্তবায়ন হবে এবং এটির জন্য কিছু নীতিমালা মেনে চলা বাধ্যতামূলক।

তবে ট্রাম্প-কিমের যৌথ বিবৃতিতে উত্তর কোরিয়ার পারমাণবিক নিরস্ত্রীকরণের বিষয়টি সামান্য উল্লেখ করা হয়েছে। তবে উত্তর কোরিয়া এবং যুক্তরাষ্ট্রের চিরবৈরী শত্রুতা বন্ধের ওপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: