fbpx

সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সংসদ নির্বাচনে মাঠে থাকবে সেনাবাহিনী: সিইসি

নিউজ ডেস্ক:: আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মাঠে থাকবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নুরুল হুদা। বুধবার দুপুরে বরিশাল সার্কিট হাউসে ইলেকট্রনিক ভোটিং মেশিনের উপর প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তবে সিটি কর্পোরেশন নির্বাচনে সেনাবাহিনী মাঠে থাকবে না বলে জানান তিনি।

সিইসি বলেন, নির্বাচন কমিশন সকল দলকে নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানাবে, তবে কোনো বিশেষ দলকে ডাকার জন্য উদ্যোগ নেবে না। তাছাড়া ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ হলে তা সুষ্ঠু হবে বলেও মন্তব্য করেন তিনি।

খুলনার সিটি নির্বাচনে অনিয়মের অভিযোগ প্রসঙ্গে সিইসি বলেন, স্থানীয় সরকার এমনকি জাতীয় সংসদ নির্বাচনে দুই একটা অনিয়মের ঘটনা ঘটতে পারে। অনিয়ম, সংঘাত হবে না- এমনটা নিশ্চিত করে বলা যায় না। কোথাও অনিয়ম হলে তাৎক্ষনিক ভোট বন্ধসহ ওই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ করা হবে।

এর আগে বরিশালের জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্বে বরিশাল ও ফরিদপুর অঞ্চলের নির্বাচন কর্মকর্তাদের ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) উপর প্রশিক্ষন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার বলেন, কাগুজে ভোট জটিলতার সৃষ্টি করে।

নির্বাচন কমিশন এই ঝুঁকি থেকে বেরিয়ে আসতে চায়। অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, নির্বাচন প্রশিক্ষন ইনস্টিটিউটের মহাপরিচালক মোস্তফা ফারুক, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মাহফুজুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবুর রহমান বক্তব্য রাখেন। এছাড়া ইভিএম বিষয়ক উপস্থাপনা করেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম। প্রশিক্ষন কর্মসূচিতে বরিশাল ও ফরিদপুর অঞ্চলের ৬০ জন নির্বাচন কর্মকর্তা অংশ নেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: