সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত ভর্তি বাতিলের জরিমানা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন সিলেটের সাধারণ শিক্ষার্থীরা। রোববার (২৭ মে) এমসি কলেজের প্রধান ফটকে ‘জরিমানার নামে ব্যবসা মানি না’, ‘অযৌক্তিক জরিমানা থেকে মুক্তি চাই’ প্রভৃতি শ্লোগানের ফেস্টুন নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, ২০১৬-১৭ সেশনে আমরা কলেজে নির্দিষ্ট পরিমাণ ফি দিয়ে ভর্তি হওয়ার পর এবার ভর্তি বাতিল করে নির্দিষ্ট ফি দিয়ে ২০১৭-১৮ সেশনে অন্য বিষয়ে ভর্তি হয়েছি। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয় নতুন করে অন্য বিষয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ভর্তি বাতিলে জরিমানার নতুন সিদ্ধান্ত নিয়েছে। এতে ভর্তি বাতিলকৃত শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অযৌক্তিক পরিমাণে জরিমানা ধার্য করেছে।
ভর্তি বাতিলে জরিমানা প্রত্যাহারের দাবি জানিয়ে শিক্ষার্থীরা বলেন, ভর্তি বাতিলের জন্য ১০ হাজার ৭০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে। এ অযৌক্তিক জরিমানা পরিশোধ করা সাধারণ শিক্ষার্থীদের পক্ষে সম্ভব নয়। অবিলম্বে আমাদের ভর্তি নিশ্চিত করে রেজিস্ট্রেশন কার্ড দেয়া হোক আর না হলে দাবি আদায়ে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

শিক্ষার্থীরা আরো বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় ও অধীনস্ত সকল কলেজ সমূহের সমন্বয়ে দ্বৈত ভর্তি বাতিলের জরিমানা নামে টাকা আত্মসাদ করার চেষ্টা করছে। তাছাড়া দ্বৈত ভর্তি বাতিল ফি ও ফরম পূরণের যাবতীয় ফি আগামী জুনের ২৭ তারিখে মধ্যে জমা দেওয়ার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশে নির্দেশ করা হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের এ নোটিশকে অবমাননা ও কলেজ কর্তৃপক্ষের অসাধু মতলবকে হাসিল করার লক্ষ্যে ২৯ মে’র মধ্যে যাবতীয় ফি প্রদানের চাপ দেওয়া হচ্ছে। এ থেকে স্পষ্ঠ প্রতীয়মান হয় যে, কলেজ কর্তৃপক্ষ তাদের টাকা আত্মসাতের জন্য শিক্ষার্থীদের চাপ দিয়ে তাদের সময়ের মধ্যে ফি আদায় করতে চাচ্ছে। কলেজের নির্দিষ্ট সময়ের মধ্যে ফি জমা না দিলে এর সম্পূর্ণ দায়ভার শিক্ষার্থীকেই নিতে হবে এমন ভয়ভীতি ফি আদায় করার চেষ্টায় লিপ্ত কলেজ কর্তৃপক্ষ।
আগামী ২৪ ঘন্টার মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় জরিমানা প্রত্যাহার না করলে সাধারণ শিক্ষার্থীরা কঠোর কর্মসূচীর ডাক দিবে।
এ সময় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য প্রদান করেন, তাজুল ইসলাম, ইকরামুল আলম, প্রিয়াংকা রায়, সানজিদা আক্তার, জুবের আহমদ, আবু হুরায়রা, জালাল আহমদ, ইকরামুল আলম মূসা প্রমুখ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: