সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৯ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

রাজকীয় ঐতিহ্যে হ্যারি-মেগানের ঝাঁকুনি

আন্তর্জাতিক ডেস্ক:: প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেল উইন্ডসর ক্যাসেলে রাজকীয় বিয়ের অনুষ্ঠানে গাঁট বেঁধেছেন শনিবার। ব্রিটিশ রাজসিংহাসনের ষষ্ঠ উত্তরাধিকারী প্রিন্স হ্যারির এই বিয়ে রাজপরিবারের অন্যদের বিয়ের মতো ছিল না। জমকালো এই অনুষ্ঠানে ছিল ব্রিটিশ ঐতিহ্যের পাশাপাশি আফ্রিকান-আমেরিকান সংস্কৃতির এক মিশ্রণ; যা তারকাবহুল রাজকীয় বিয়েতে যোগ করেছে নতুন এক মাত্রা।

সেন্ট জর্জ চ্যাপেলে ঐতিহাসিক উৎসবে নতুন ডিউক ও ডাচেস অব সাসেক্স পরস্পরে বিয়ের প্রতিশ্রুতিবদ্ধ হন। প্রিন্সের ঠোঁটে ঠোঁট মিলিয়ে ব্রিটিশ রাজতন্ত্রের কেন্দ্রে প্রথমবারের মতো চুম্বন সংস্কৃতিকে নিয়ে এলেন মার্কিন কৃষ্ণাঙ্গ টেলিভিশন তারকা মেগান।

প্রিন্সের বিয়ে দেখতে উইন্ডসরের রাস্তায় লাখ লাখ মানুষ সমবেত হন। বিশ্বজুড়ে টেলিভিশন চ্যানেলে কোটি কোটি মানুষ ব্রিটিশ প্রিন্সের বিয়ের এই অনুষ্ঠান সরাসরি দেখেন। তারকাবহুল হ্যারি-মেগানের বিয়ের অনুষ্ঠানে রানী এলিজাবেথ দ্বিতীয়সহ রাজপরিবারের অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন। মার্কিন জনপ্রিয় টেলিভিশন উপস্থাপিকা অপরাহ উইনফ্রে, সেরেনা উইলিয়ামস, এল্টন জন, জর্জ ক্লুনি, বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও ডেভিড ব্যাকহাম অংশ নেন।

Meghan-Markle

অনুষ্ঠানে মার্কিন ধর্মপ্রচারক মাইকেল কারি দাসত্ব ও ভালোবাসার শক্তি নিয়ে হৃদয়গ্রাহী এক দীর্ঘ বক্তৃতা করেন। গসপেল কয়্যার বেন ই কিংসের ‘স্ট্যান্ড বাই মি’ গানটি গেয়ে শোনান। মার্কিন নাগরিক অধিকার আন্দোলনের সমর্থক ইটা জেমসের ‘দিজ লিটল লাইট অব মাইন’ গানও বাজানো হয় অনুষ্ঠানে।

সিঁড়ি বেয়ে জর্জ চ্যাপেলে যখন উঠেন মার্কেল সেসময় ১০ ব্রাইডমেইড শিশু ছিল। এ সময় দুই শিশু তার সিল্ক ড্রেসের পেছনে ঝুলে থাকা অংশ হাতে নিয়ে সিঁড়ি বেয়ে উঠে। ব্রিটিশ এই নববধূর পোশাকের ডিজাইন করেছে ফরাসি ফ্যাশন হাউজের ক্লেইর ওয়েইট কেলার।

Meghan-1

বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়ার কথা ছিল মেগানের বাবার। কিন্তু হার্টের সার্জারির কারণে শেষ পর্যন্ত মেয়ের বিয়েতে উপস্থিত থাকতে পারেননি তিনি। হ্যারির বাবা প্রিন্স চার্লস মেগানকে গাড়ি থেকে নামিয়ে নিয়ে প্রিন্সের হাতে তুলে দেন। মার্কেলের মা দোরিয়া র‌্যাগল্যান্ড বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

৩৩ বছর বয়সী হ্যারি এবং মার্কিন সাবেক অভিনেত্রী ৩৬ বছরের মেগান পরস্পরকে ভালোবাসার, শ্রদ্ধা করার ও সুরক্ষার অঙ্গীকার করেন। আর্চ বিশপ অব ক্যান্টারবুরি জাস্টিন ওয়েলবির এসব অঙ্গীকারের জবাবে দুজনে বলেন, ‘আমি করবো।’

বিয়ের নিবন্ধন খাতায় বর-কনে যখন স্বাক্ষর করেন তখন ১৯ বছরের এক কৃষ্ণাঙ্গ শিল্পী বাদ্যযন্ত্র বাজান; যা রাজপরিবারের বিয়েতে এক ব্যতিক্রমী দৃশ্য।

Meghan-2

পরে আর্চ বিশপ তাদের স্বামী স্ত্রী হিসেবে ঘোষণা দেন। এসময় আগত অতিথিরা উল্লাস করেন। বড় স্ক্রিনে হ্যারি ও মেগানের বিয়ের চূড়ান্ত এই আনুষ্ঠানিকতায় উল্লাসে ফেটে পড়েন জর্জ চ্যাপেলের বাইরে রাস্তার মোড়ে মোড়ে দাঁড়িয়ে থাকা রাজপরিবারের লাখো ভক্ত।

বিয়ের আনুষ্ঠানিকতা শেষে নবদম্পতি উইন্ডসরে ঘোড়ার গাড়িতে চেপে প্রায় ২৫ মিনিট ঘুরেন। এসময় রাস্তার দুই পাশে হাজার হাজার শুভানুধ্যায়ী তাদের হাত নেড়ে নবদম্পতিকে শুভেচ্ছা জানান।

সেলিব্রেটি সংবাদমাধ্যম টিএমজেড বলছে, মেগানের বাবা থমাস মার্কেল মেয়ের বিয়ের অনুষ্ঠান সরাসরি টেলিভিশনে দেখেছেন। তবে বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারায় তিনি অনুশোচনা প্রকাশ করেছেন। ‘আমার মেয়ে অনেক সুন্দর, সে অনেক সুখী। আমি যদি সেখানে উপস্থিত হতে পারতাম!’

Meghan-3

সন্ধ্যায় ঘনিষ্ঠজনদের নিয়ে এক অভ্যর্থনার আয়োজন করা হয় ফ্রগমোর হাউসে। সেখানে প্রায় রাজপরিবারের ২০০ ঘনিষ্ঠ বন্ধু অংশ নেন। এসময় মেগান মার্কেলকে সিল্কের ক্রিপি গাউন পরতে দেখা যায়। অভ্যর্থনা অনুষ্ঠানে মেগানের আঙুলে হীরার একটি অাংটি দেখা যায়; যা প্রিন্স হ্যারির মা ডায়ানার।

ছাদবিহীন জাগুয়ার ই-টাইপ গাড়ি নিজে চালিয়ে মেগানকে অনুষ্ঠানস্থলে নিয়ে যান প্রিন্স হ্যারি। গাড়ির নম্বর প্লেটে লেখা ছিল ই১৯০৫১৮; অর্থাৎ বিয়ের তারিখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: