সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মারণাস্ত্র কাঁধে ঝুলিয়ে বিশ্ববিদ্যালয়ে তরুণী!

চিত্রবিচিত্র ডেস্ক ::
বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাঠ শেষ করে বিদায় নেয়ার দিন কাঁধে অস্ত্র ঝুলিয়ে ক্যাম্পাসের অনুষ্ঠানে হাজির হওয়ায় এক তরুণীকে নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে গোটা যুক্তরাষ্ট্রজুড়ে।

ওহাইয়ো অঙ্গরাজ্যের কেন্ট স্টেট বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করার পরদিনই এক অনুষ্ঠানে এ বেশে উপস্থিত হয়েছিলেন ক্যাটেলিন বেনেট।

২২ বছর বয়সী এই তরুণী সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে অস্ত্র কাঁধে ঝোলানো অবস্থায় ক্যাম্পাসে হেঁটে যাওয়া একটি ছবি পোস্ট করার পরই তা ছড়িয়ে পড়ে বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

ছবিতে দেখা যাচ্ছে, এআর-১০ সেমি-অটোমেটিক রাইফেল কাঁধে ঝুলিয়ে হাতে সমাবর্তনের হ্যাট নিয়ে হেঁটে যাচ্ছেন বেনেট। এর পাশেই বিশ্ববিদ্যালয়ের নামফলক। তার ডান হাতে সমাবর্তনের টুপির ওপর লেখা ছিল- ‘কাম অ্যান্ড টেক ইট’।

ওই ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ক্যাম্পাসে শিক্ষার্থী, অধ্যাপক এবং চাকরিজীবীদের প্রাণাঘাতী অস্ত্র বহনের ব্যাপারে যে নিষেধাজ্ঞা রয়েছ তারই প্রতিবাদ করেছেন তিনি।

১৯৭০ সালের একটি দাঙ্গার কথা স্মরণ করে ২২ বছর বয়সী ওই শিক্ষার্থী লিখেছেন, ক্যাম্পাসে এই জায়গাতেই তখন চারজন নিরস্ত্র ছাত্রকে গুলি করে হত্যা করা হয়েছিল।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সবার ওপর অস্ত্র বহনের নিষেধাজ্ঞা রয়েছে অথচ যারা অতিথি তাদের ওপর এ ব্যাপারে বিধিনিষেধ নেই- সে প্রশ্নও তুলেছেন বেনেট। দেশটির বিভিন্ন অঞ্চলে প্রকাশ্যে অস্ত্রবহন বৈধ।

সদ্য স্নাতক সম্পন্ন করা এই শিক্ষার্থীর টুইটটি এরই মধ্যে ৪ হাজার ৮০০ বার রিটুইট হয়েছে; লাইক পড়েছে ১৯ হাজারের ওপর। অবশ্য ইতিবাচক ও নেতিবাচক দুই ধরনের মতই আসছে এ ঘটনায়।

তবে এক ফেসবুক পোস্টে বেনেট বলেছেন, নিজেক নিরাপত্তার দেয়ার দায়িত্ব নিজেরই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: