সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারতে ডি-লিট উপাধি পাচ্ছেন শেখ হাসিনা

নিউজ ডেস্ক:: ভারতের পশ্চিমবঙ্গের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সাম্মানসূচক ডি-লিট উপাধি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কবি কাজী নজরুল ইসলামের জন্মদিন উপলক্ষে আগামী ২৬ মে বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে শেখ হাসিনার হাতে এই ‘ডি-লিট’ ডিগ্রি তুলে দেয়া হবে।

শেখ হাসিনা ছাড়াও বলিউডের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শর্মিলা ঠাকুর ও ভাবা পরমাণু গবেষণা কেন্দ্রের বিজ্ঞানী এস এম ইউসুফকে এই ডিগ্রি দেয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাধন চক্রবর্তী বলেন, ‘আগামী সোমবার রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির সঙ্গে শেখ হাসিনা ও অন্যদের সাম্মানসূচক ডি-লিট উপাধি দেয়ার বিষয়ে কথা হবে। তারপর আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করা হবে। ইতোমধ্যেই বাংলাদেশের প্রধানমন্ত্রী আমাদের এখানে আসার বিষয়ে সম্মতি জানিয়েছেন। আমাদের কাছে এটা অত্যন্ত গর্বের বিষয়।’

উপাচার্য আরও জানান, ভারতীয় সিনেমায় বিশেষ অবদানের জন্য শর্মিলা ঠাকুরের মতো অভিনেত্রীর নাম ভাবা হয়েছে। একই সঙ্গে পদার্থবিদ্যায় বিশেষ কৃতিত্বের জন্য সম্মানিত ডি-লিট পাচ্ছেন বিজ্ঞানী ইউসুফ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এখন থেকেই বঙ্গবন্ধুর কন্যা ও প্রতিবেশী দেশের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিশেষ পরিকল্পনা করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ১৯ বছর আগে অটল বিহারী বাজপেয়ির সময় নজরুল জন্মশতবর্ষ উদযাপনে কবির প্রতি শ্রদ্ধা জানাতে চুরুলিয়ায় গিয়েছিলেন শেখ হাসিনা। ১৯ বছর পর আবারও কবির জন্মস্থানে পা রাখছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: