সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দালালের খপ্পরে পড়েই সিলেটে এসেছেন চার নাইজেরিয়ান

ডেস্ক রিপোর্ট:: দালালের খপ্পড়ে পড়ে সিলেটের সীমান্তবর্তী উপজেলা জৈন্তাপুর সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে চার নাইজেরিয়ার নাগরিক। মূলত, তারা ঘুরাঘুরি করতেই এসেছিলেন। তবে, বৈধ কাগজপত্র না থাকায় পুলিশ তাদের গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।  -এমনটি জানিয়েছেন বাংলাদেশে বসবাসরত নাইজেরিয়ানদের সংগঠন নাইজেরিয়ান কমিউনিটি ইন বাংলাদেশের প্রেসিডেন্ট ডন ফ্রাংকে জেকব।

রোববার সন্ধ্যায় সিলেট জেলা আদালত চত্বরে আটককৃত চার নাইজেরিয়ান নাগরিকের সাথে আলাপ শেষে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে তিনি এসব কথা জানান। তিনি আরো জানান, ‘আটককৃতদের মধ্যে একজন ডাক্তার; যার বৈধ পাসপোর্ট এবং ভিসাও রয়েছে, তবে বাংলাদেশে প্রবেশের ইমিগ্রেশন সিল নেই। বাকি তিনজন ফুটবল খেলোয়াড়; যারা ভারতের কলকাতার স্থানীয় লীগে ফুটবল খেলতেন।’

তিনি আরো উল্লেখ করেন, ‘আটককৃতদের ভারতের ভিসা রয়েছে। কিন্তু বাংলাদেশে তারা দালালের খপ্পরে পড়ে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে প্রবেশ করলে পুলিশ তাদের আটক করে। তিনি স্থানীয় কর্তৃপক্ষের মাধ্যমে বিষয়টি জানতে পেরে আজ ভোরে সিলেট এসে পৌঁছেন। তিনি আটক নাইজেরিয়ানদের যথাযত প্রক্রিয়ায় তার দেশে ফেরত পাঠাতে বাংলাদেশ সরকারের সহযোগিতাও কামনা করেছেন।

এদিকে, গ্রেপ্তারকৃত আকাচি লিনাস এনথনি (৫৮), অভি চিসম এনেস্ট (৩২), ওয়াকাফো ওয়েসলি ডেরেক (৩২) ও জেমস ওকোসিথকে (৩০) সিলেট কারাগারে আটক রাখা হয়েছে। সোমবার তাদেরকে আমলী আদালত নং-৬ এ হাজির করা হবে বলে জানিয়েছেন জৈন্তাপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুজন কুমার আচার্য্য।

উল্লেখ্য, শনিবার রাতে সিলেট-তামাবিল মহাসড়কের আসামপাড়া এলাকায় চেকপোস্ট বসিয়ে প্রাইভেটকার থেকে নাইজেরিয়ার চার নাগরিককে গ্রেপ্তার করেছে স্থানীয় থানা পুলিশ। তারা উপজেলার মিনাটিলা সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. ময়নুল জাকির বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতরা বাংলা বা ইংরেজি ভাষায় পারদর্শী নয়; এমনকি তারা তাদের নিজস্ব ভাষা ছাড়া অন্য ভাষায় কথা বলতে পারে না। তবে, বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানিয়েছে,তারা চারজন বেশ কিছু দিন ধরে ভারতে অবস্থান করছিলেন। ঘুরাঘুরি করতেই তারা ভুল করে বাংলাদেশ সীমান্ত পাড়ি দিয়ে এসে পড়েছেন।

এ ব্যাপারে জৈন্তাপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোশাররফ বাদী হয়ে মামলা দায়ের করেছেন বলেও জানান ওসি ময়নুল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: