সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ১৯ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে নবনির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

মৌলভীবাজার প্রতিনিধি:: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, দক্ষ প্রশিক্ষিত মানবসম্পদই পারে একটি দেশকে উন্নত ও সমৃদ্ধির দিকে নিয়ে যেতে। বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করবে। সে লক্ষে সরকার দেশের প্রতিটি জেলা ও উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের লক্ষে কাজ করছে।

মন্ত্রী আরোও বলেন, জনসংখ্যা অধ্যূষিত বাংলাদেশের বেকারত্ব দূরীকরণ ও দারিদ্র বিমোচনে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বর্তমান সরকার অভিবাসন ব্যবস্থাকে স্বচ্ছ ও গতিশীল করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অভিবাসীদের নিরাপত্ত্বা ও অধিকার রক্ষা, বিদেশে যাওয়ার জন্য সহজে অর্থ সংস্থান, বৈধপথে রেমিট্যান্স প্রেরণের সুযোগ-সুবিধা নিয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে বিদেশে তাদের আয় বৃদ্ধি ও উন্নত কর্মসংস্থানের লক্ষ্যে বিভিন্ন ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।
রবিবার (২২ এপ্রিল) দুপুরে মৌলভীবাজারে নবনির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনোয়ারুল হক।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইসলাম ও শুভেচ্ছা বক্তব্য রাখেন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ শেখ মোহাম্মদ নাহিদ নিয়াজ।

মন্ত্রী এসময় আরোও বলেন, নৈশ্য বিদ্যালয় করে শিক্ষাকে এগিয়ে নিতে হবে। শিক্ষার মাধ্যমে সবাই এগিয়ে যেতে হবে। সবাই একসাথে এগিয়ে গেলে কেউ পিছু টানবে না। দেশকে এগিয়ে নেওয়ার জন্য শিক্ষা অর্জন করতে হবে।
অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, বিএমইটি, মৌলভীবাজার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তা/কর্মচারী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: