সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৯ সেকেন্ড আগে
রবিবার, ১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিমানবালাদের নগ্ন করে তল্লাশি, তোপের মুখে স্পাইস জেট (ভিডিও)

বিনোদন ডেস্ক:: নিরাপত্তারক্ষীদের দিয়ে বিমানবালাদের নগ্ন করে তল্লাশির অভিযোগ উঠেছে ভারতের বেসরকারি বিমানসংস্থা স্পাইস জেটের বিরুদ্ধে। বেশ কয়েকদিন ধরে চলে আসা এ ঘটনার প্রতিবাদে শনিবার সকালে চেন্নাই বিমানবন্দরে বিক্ষোভ করেছেন বিমানবালারা।

পরে স্পাইস জেটের শীর্ষ কর্মকর্তারা বিক্ষোভকারী বিমানবালাদের সঙ্গে সোমবার উচ্চপর্যায়ের বৈঠকে বসার আশ্বাস দিলে কাজে যোগ দেন তারা। তবে আশ্বাস মেলার আগে চেন্নাই বিমানবন্দর থেকে কলম্বোগামী আন্তর্জাতিক একটি ফ্লাইটসহ দু’টি বিমানের উড্ডয়নে এক ঘণ্টারও বেশি বিলম্ব হয়েছে।

বিমানবালারা বলছেন, গত কয়েকদিন ধরে বিমান থেকে নামার পরপরই তাদের নগ্ন করে তল্লাশি করা হয়। শৌচাগারেও যেতে দেয়া হয় না। শরীর তল্লাশির পাশাপাশি তাদের ব্যাগ, ব্যক্তিগত সামগ্রীও খুলে দেখা হয়।

এমনকি তাদের হাতব্যাগ থেকে স্যানিটারি ন্যাপকিন ফেলে দিতেও বাধ্য করে বিমানসংস্থার নিরাপত্তারক্ষীরা। কর্তৃপক্ষের নির্দেশেই এমন তল্লাশি বলে জানায় নিরাপত্তারক্ষীরা।

বেসরকারি এই বিমান সংস্থার সন্দেহ, বিমানের খাবার অসাধু উপায়ে বিক্রি করেন বালারা। সেই অর্থ ও বিমানের অন্য মূল্যবান সামগ্রী চুরির অভিযোগও করা হয়। যে কারণে বিমান থেকে নামার পর তাদের শৌচাগারেও যেতে দেয়া হয় না।

ভারতের বেসরকারি এই বিমানসংস্থা বলছে, কাজ থেকে ফেরার সময় কর্মীদের তল্লাশি চালানোর নিয়ম পৃথিবীর সব দেশেই আছে। এক্ষেত্রেও তাই করা হয়েছে। এ কাজ প্রশিক্ষিত নিরাপত্তারক্ষীদের দিয়ে বন্ধ ঘরের মধ্যে করানো হয়। অবশ্যই নারী কর্মীদের নারী নিরাপত্তারক্ষী ও পুরুষ কর্মীদের পুরুষ নিরাপত্তারক্ষীরাই তল্লাশি করেন।

স্পাইস জেটের দাবি, যেখানে প্রত্যেকদিন হাজার হাজার যাত্রীকে নিরাপত্তা তল্লাশির মধ্যে দিয়ে যেতে হয়, সেখানে বিমানকর্মীদের কেন তল্লাশি করা হবে না?

দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিমানের কর্মীদের তল্লাশির কথা স্বীকার করেছে স্পাইসজেট। কর্তৃপক্ষ বলছে, অনেক কর্মী বিমান থেকে পাওয়া অর্থ ও অন্য মূল্যবান জিনিসপত্র চুরি করেন। গত ২৮ ও ২৯ মার্চ বিভিন্ন বিমানবন্দরে তল্লাশি চালিয়ে এমন অনেক বিমানকর্মীকে হাতেনাতে ধরার দাবিও করেছে স্পাইস জেট।

চেন্নাই বিমানবন্দরে বিমানবালাদের বিক্ষোভের ভিডিও প্রকাশ হতেই বিষয়টি প্রকাশ্যে আসে। ওই ভিডিওতে দেখা যায়, স্পাইসজেটের ইউনিফর্ম পরা একদল বিমানবালা বিক্ষোভ করছেন। নিরাপত্তারক্ষীরা তাদের শরীরে আপত্তিকরভাবে হাত দিয়েছেন বলে অভিযোগ করেছেন তারা।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: