fbpx

সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
রবিবার, ৩১ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘আমার সোনার বাংলা’ একযোগে গেয়ে উঠলো সারাদেশ

নিউজ ডেস্ক:: ঘড়ির কাটায় সময় তখন ঠিক ৮টা ৮ মিনিট। রাজধানী ঢাকাসহ সারা দেশের মানুষ একযোগে গেয়ে উঠলেন ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি…. ’। দেশের পাশাপাশি প্রবাসেও একযোগে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

শুদ্ধভাবে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রাণিত করতে নেয়া হয় এই উদ্যোগ। সোমবার একযোগে জাতীয় সংগীত পরিবেশনে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু জাতীয়স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন। সঙ্গে সঙ্গে গেয়ে উঠেন ‘আমার সোনার বাংলা… ’। প্রধানমন্ত্রীর সঙ্গে কণ্ঠ মিলিয়ে স্টেডিয়ামে উপস্থিত অন্যরাও জাতীয় সংগীত পরিবেশন করেন। মুহূর্তের মধ্যে সেই সুরে মুখরিত হয়ে উঠে বাংলার আকাশ-বাতাস। মুখে মুখে উচ্চারিত হতে থাকে আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি…. ।

এর আগে সবাইকে স্ব স্ব অবস্থানে থেকে এ কর্মসূচিতে অংশগ্রহণের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আহ্বান জানানো হয় ।

শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন এবং সব শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রাণিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্যোগে এবং মন্ত্রিপরিষদ বিভাগের সার্বিক ব্যবস্থাপনায় গত ২০ জানুয়ারি থেকে ১৫ মার্চ দেশব্যাপী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে দলগত জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা আয়োজন করা হয় ।

এ প্রতিযোগিতায় ৬৪টি জেলার প্রাথমিক, মাধ্যমিক, কলেজ ও মাদরাসার ৬২ লাখ ৫২ হাজার ৩৫৩ জন ছাত্র এবং ৬৩ লাখ ৭০ হাজার ২৯৫ জন ছাত্রীসহ মোট ১ কোটি ২৬ লাখ ২২ হাজার ৬৪৮ জন শিক্ষার্থী অংশ নেয় ।

২০ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত স্কুল, কলেজ ও মাদরাসা পর্যায়ে আন্তঃশ্রেণি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । এরপর ১ থেকে ৭ ফেব্রুয়ারি চলে ইউনিয়ন পর্যায়ের প্রতিযোগিতা ।

তারপর ১০ থেকে ১৫ ফেব্রুয়ারি উপজেলা পর্যায়ে, ২২ থেকে ২৮ ফেব্রুয়ারি জেলা পর্যায়ে এবং ৫ থেকে ১১ মার্চ বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা হয় । ১৫ মার্চ অনুষ্ঠিত হয় চূড়ান্ত প্রতিযোগিতা ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: