সর্বশেষ আপডেট : ২০ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৬ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ : ইয়াফেস ওসমান

নিউজ ডেস্ক:: বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, উন্নয়নশীল দেশে উত্তরণে প্রাথমিক স্বীকৃতি বিশ্বে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করেছে। এই স্বীকৃতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস কর্মপ্রচেষ্টা ফসল। বঙ্গবন্ধুর রক্তের উত্তরসূরী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশ পরিচালনা করায় মাথাপিছু আয়, মানবসম্পদ উন্নয়ন ও অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে জাতিসংঘের নির্ধারিত মাপকাঠি অর্জনে সক্ষম হয়েছে।

৪৮তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) আয়োজিত ‘উন্নয়নশীল দেশের স্বীকৃতি : আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয়’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

শুক্রবার আইডিইবি ভবনে অনুষ্ঠিত এই আলোচনায় স্থপতি ইয়াফেস ওসমান বলেন, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ ও পরমাণু বিদ্যুৎকেন্দ্র স্থাপনের মধ্য দিয়ে বিশ্বে আমাদের সক্ষমতা স্পষ্ট হয়েছে, যার মূল কারিগর হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রী বলেন, স্বল্পোন্নত দেশ থেকে চূড়ান্তভাবে উন্নয়নশীল দেশে পরিণত হবার জন্য আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ এসেছে। বিশেষ করে সুশাসন নিশ্চিত করার পাশাপাশি অবকাঠামোগত, জনস্বাস্থ্য, শিক্ষা ও বিনিয়োগ পরিবেশের উন্নয়ন ঘটাতে হবে।

তিনি বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রেখে প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধি, শিল্পখাতের উন্নয়ন, উৎপাদন বৃদ্ধির জন্য সরকার নানা পরিকল্পনা হাতে নিয়েছে। সরকারের গৃহীত পরিকল্পনা সফল বাস্তবায়নে দক্ষ মানবসম্পদের কার্যকর অংশগ্রহণ গুরুত্বপূর্ণ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: