সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শনিবার, ৪ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শাবিতে ‘র‌্যাগিং’ শিক্ষক হিসেবে আমি লজ্জিত: ড. মুহম্মদ জাফর ইকবাল

শাবি সংবাদদাতা:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, ঐ সকল ছাত্রদের (র‌্যাগিং দেয়া ছাত্র) শিক্ষক হিসেবে আমি লজ্জিত। তাদের যে শাস্তিটা দেওয়া হয়েছে, দোষ স্বীকার করে সেটা গ্রহণ করে ওদের ক্ষমা চাওয়া উচিত ছিলো। কিন্তু তারা সেটা না করে উল্টো আন্দোলন শুরু করেছে এবং তারা বিশ্ববিদ্যালয়ের বাকি ছাত্রদের কষ্ট দিচ্ছে। শুধু তাই না শিক্ষকদেরকে হেনস্থা করার মতো ঘটনায় আমি খুবই লজ্জিত।

শুক্রবার সকাল ১১টায় বেলুন উড্ডয়ন, কেক কাটা ও স্পার্ক সাময়িক উন্মোচনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের দুইদিন ব্যাপি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ফেস্টিভাল উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন আইআইসিটির পরিচালক ও সিএসই বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুর রহমান, ইইই বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামান খান প্রিন্সসহ বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অনেকে সোশ্যাল নেটওয়ারর্কে ‘র‌্যাগ খুব ভাল জিনিস’ এর পক্ষে কথা বলায় অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল বলেন, এ সকল কথা শুনে আমি খুবই লজ্জিত। আমি মনে করি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই ধরনের কুৎসিত আন্দোলনের বিরুদ্ধে অনড় থাকার পাশাপাশি শাস্তি বহাল রাখলে র‌্যাগিংয়ের মত অপরাধগুলো কমে যাবে।

তিনি দুঃখ প্রকাশ করে আরো বলেন, আমার বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এ কাজ করতে পারে, এজন্য আমি জাতির কাছে ক্ষমা চাইছি। তাদের যে শাস্তি দেয়া হয়েছে, সেটা আসলে খুবই কম। অপরাধীদের পুলিশের হাতে তুলে দেয়া দরকার ছিলো এবং রাষ্ট্রীয় আইনে তাদের বিচার করা উচিত বলে মন্তব্য করেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরও বলেন: বিশ্ববিদ্যালয়ে আমরা ছাত্রদের মাত্র ৫ ভাগ শিক্ষা দিতে পারি, বাকি ৯৫ ভাগ বাইরে থেকে শিক্ষা নিতে হবে। এই ধরণের অনুষ্ঠানের মাধ্যমে ছাত্ররা অনেক কিছু শিখতে পারে। বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই ফেস্টিভালে অংশ নেবে। ফলে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে আন্তঃসম্পর্কের উন্নয়ন হবে।
এ সময় তিনি শিক্ষার্থীদের শুধু নিজের গণ্ডির মাঝে আটকে না থেকে পুরো দেশে ছড়িয়ে পড়তে বলেন।

দুই দিনব্যাপী এ ফেস্টিভালে ‘বিগ ব্যাং’ সম্পর্কিত সেমিনার, ইলেকট্রনিকস অলিম্পিয়াড, সাইবার গেমস, অটোনোমাস রোবোটিকস চ্যালেঞ্জ, স্ক্যাভেনজার হান্ট, রুবিস্কুব কম্পিটিশন ইত্যাদি ইভেন্ট অনুষ্ঠিত হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: