সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংসদ থেকে চিরবিদায় নিলেন মানকিন

mankin-lrg20160512172019নিউজ ডেস্ক::বছরের পর বছর সংসদে গেছেন তিনি। তার পদভারে মুখরিত ছিল সংসদ ভবন। তটস্থ ছিল কর্মকর্তা-কর্মচারীরা। আবার অনেকে ভালোবাসা ও শ্রদ্ধায় তার সঙ্গী হয়ে সংসদে এসেছেন। বৃহস্পতিবারও এলেন তিনি। কিন্তু নিথর শরীর নিয়ে। চোখবন্ধ। তার এই অবস্থা দেখে সহকর্মী এমপি-মন্ত্রীসহ অনেকের চোখ ছলছল। কিন্তু এসব দেখেও কথা বলার সুযোগ নেই সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের। কারণ তিনি এখন পরপারে। আর তাকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য আনা হয়েছে সংসদের দক্ষিণ প্লাজায়।

বীর এই মুক্তিযোদ্ধা ও ৫ম, ৮ম, ৯ম ও ১০ম জাতীয় সংসদের ময়মনসিংহ -১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত হয়েছিলেন। তিনি ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী। বয়স হয়েছিল ৭৭। তিনি বুধবার (১১ মে) সকালে ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

তার আত্মার প্রতি শেষ শ্রদ্ধা জানাতে শবদেহ জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় রাখা হয় বিকেলে। ১৯৩৯ সালের ১৮ এপ্রিল নেত্রকোনা জেলায় দুর্গাপুর থানার রামনগর গ্রামে জন্মগ্রহণকারী প্রমোদ মানকিনকে শেষবারের মতো দেখতে আসেন অনেকে।

তাকে শেষ শ্রদ্ধা জানাতে রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের পক্ষ থেকে দলের নেতৃবৃন্দ, চিফ হুইপ আ.স.ম ফিরোজ ও হুইপবৃন্দ, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এর পক্ষে মো. সেলিম এমপি, সংসদ সদস্যবৃন্দ মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে প্রয়াত প্রমোদ মানকিনকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়। এর আগে প্রয়াতের রাজনৈতিক সহকর্মীবৃন্দ ও পরিবারের পক্ষ থেকে তার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন। পরে তার বিদেহী আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন আর্চবিশপ প্যাট্রিক ডি রোজারিও। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, মন্ত্রিপরিষদের সদস্যবর্গ, হুইপবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, জাতীয় সংসদের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ এবং সর্বস্তরের জনগণ অংশ নেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: