সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজই শেষ চারে মুস্তাফিজরা!

21নিউজ ডেস্ক: যতই সময় গড়াচ্ছে ততই জমজমাট হচ্ছে এবারের আইপিএল। একই সঙ্গে ব্যাটে বলের লড়াইও জমে উঠেছে। এবারের আইপিএলে গ্রুপ পর্বেই দলগুলোর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। কেউ কাউকে এক বিন্দু ছাড় দিতে রাজি নয়। অবশ্য এসব মাল্টি বিলিওনিয়ার ফ্রাঞ্জাইজির লড়াইয়ে ছাড় দেয়ার সুযোগ কোথায়। তবে কথা হলো, লড়াইটা এত বেশি জমজমাট হয়ে উঠেছে যে, এখনই প্রশ্ন উঠতে শুরু করেছে, এই আইপিএলটাই সেরা কিনা।

এদিকে কোয়ালিফাইং রাউন্ড নিশ্চিত করার মিশন সম্ভবত আজ থেকেই শুরু হয়ে যাচ্ছে আইপিএলে। লম্বা সময় ধরে লিগ চলার পর অবশেষে আজই হয়তো একটি দল আইপিএলের নবম আসরে শেষ চারের টিকিট পেয়ে যাচ্ছে। আর সেই দলটি হতে যাচ্ছে ওয়ার্ল্ড নাম্বার ওয়ান বোলার মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দারাবাদ। তবে তার আগে শর্ত হলো নিজেদের মাঠে আজ জহির খানের দল দিল্লি ডেয়ারডেভিলসকে অবশ্যই হারাতে হবে মুস্তাফিজদের।

১০ ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদের পয়েন্ট ১৪। আজ জিততে পারলে হয়ে যাবে ১৬। সানরাইজার্সের আজকের প্রতিপক্ষ দিল্লির ৯ ম্যাচে পয়েন্ট ১০। আজ হেরে গেলে তাদের পয়েন্ট ১০ই থেকে যাবে। বাকি থাকবে ২ ম্যাচ। এই দুই ম্যাচ জিতলেও হবে ১৪।

অপরদিকে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে একই অবস্থানে রয়েছে গুজরাট লায়ন্স। শেষ ম্যাচে জিতলে হবে ১৬। কেকেআরের ১০ ম্যাচে পয়েন্ট ১২। শেষ দুই ম্যাচ জিতলেও হবে ১৬। মুম্বাইর পয়েন্ট ১১ ম্যাচে ১২। শেষ ম্যাচ জিতলে হবে ১৪। সুতরাং, হিসেব বলছে, আজ জিতলেই সবার আগে শেষ চার নিশ্চিত হয়ে যাবে সানরাইজার্সের। অন্য কোন দল কোনভাবেই আর শেষ চার থেকে নামাতে পারবে না তাদের।

আইপিএল দৌড়ে এবার হায়দরাবাদ, গুজরাট আর কলকাতাকে মনে করা হচ্ছে সম্ভাব্য চ্যাম্পিয়ন দল হিসেবে। দিল্লি, মুম্বাই আর বেঙ্গালুরুর অবস্থা খুব একটা সুবিধার নয়। আর পাঞ্জাবের অবস্থা খুবাই শোচনীয়।

আজ সানরাইজার্সের মুখোমুখি হওয়ার আগে দিল্লির সমস্যা ইনজুরি। তবে পয়েন্ট টেবলে মোটামুটি খারাপ অবস্থায় যে আছে সেটাও নয়। ওদের কমপক্ষে হাফডজন ব্যাটসম্যানের চলতি টুর্নামেন্টে হাফসেঞ্চুরির ইনিংস আছে। দিল্লির ক্রিকেটারদের অধিকাংশকেই মনে হচ্ছে, আঘাত হানতে পারে; কিন্তু ফলটা তখনই পাওয়া যাবে, যদি প্রত্যেকেই কিছু না কিছু কাজ করতে পারে।

সানরাইজার্সের মত দিল্লির বোলিংও বেশ শক্তিশালি। জহির খান, মোহাম্মদ শামি আর ক্রিস মরিসের সঙ্গে রয়েছেন কাউল্টার। নাইল রয়েছে রিজার্ভ বেঞ্চে। অমিত মিশ্র আর ইমরান তাহিরই ওদের টিমের মূল স্পিন শক্তি।

জবাবে এবারের টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী পেস এ্যাটাক রয়েছে সানরাইজার্স হায়দারাবাদে। মুস্তাফিজুর রহমান অনবদ্যভাবে এই পেস শক্তির কেন্দ্রবিন্দু। সঙ্গে আশিস নেহরা, ভুবনেশ্বর কুমার, বারিন্দার স্রান আর মইসেস হেনরিক্স- এখনও পর্যন্ত প্রমাণ করে চলেছেন এবারের আইপিএলে তারা কতটা বিধ্বংসী। সঙ্গে যোগ হয়েছে যুবরাজ সিংয়ের দারুণ স্পিন। বোলাররা নিয়মিতই পারফর্ম করছে।

সঙ্গে যদি ডেভিড ওয়ার্নার আর শিখর ধাওয়ান অন্তত ব্যাট হাতে যদি দাঁড়িয়ে যেতে পারেন, তাহলে যে কোন প্রতিপক্ষেরই দারুণ দুশ্চিন্তার বিষয় রয়েছে। সব মিলিয়ে হায়দরাবাদের সঙ্গে দিল্লির লড়াইয়ে আইপিএলে অন্যতম একটি আকর্শনীয় ম্যাচ অপেক্ষা করছে আজ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: