সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে তিন ছিনতাইকারীর ৫ বছরের কারাদন্ড

2. daily sylhet jailস্টাফ রিপোর্টার::
সিলেট নগরীতে ব্যবসায়ীর টাকা ছিনতাইর ঘটনায় দায়েরকৃত মামলায় ৩ ছিনতাইকারীকে ৫ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে সশ্রম কারাদন্ড দেয়া হয়। গতকাল বুধবার দুপুরে সিলেটের বিশেষ দায়রা জজ (জনরিপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মোঃ মফিজুর রহমান ভূঞা এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হচ্ছে- নগরীর ছড়ারপাড় সুগন্ধা/২৭ নং বাসার ফরিদ মিয়ার পুত্র ইকবাল হোসেন মাছুম (২২), একই এলাকার সফিক মিয়ার পুত্র মোহন মিয়া (২২) ও নগরীর কালিঘাট এলাকার কামালগড় ১০৪ নং বাসার সফিক গণির পুত্র লিপু মিয়া ওরফে লিপু গণি (২৬)। রায় ঘোষনার সময় আদালতের কাঠগড়ায় ইকবাল ও মোহন মিয়া উপস্থিত থাকলেও দন্ডপ্রাপ্ত অপর আসামী লিপু মিয়া পলাতক ছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০৬ সালের ৩ মার্চ সন্ধ্যা পৌনে ৭ টার দিকে চট্রগ্রাম জেলার কোতোয়ালী থানার আসাদগঞ্জের মৃত কবির আহমদের পুত্র সিলেটের শুটকি ব্যবসায়ী মোঃ মফিজুর রহমান ও তার সঙ্গীয় মুর্শেদ হোসেন পাওনা টাকা উত্তোলন করে রিক্্রাযোগে মাছিমপুর শুটকিবাজারে যাচ্ছিলেন। রিক্্রাটি কালিঘাটস্থ মর্ডান ফাম্মের্সীর সামনে পৌছামাত্র একটি মোটর সাইকেলেযোগে ৩ ছিনতাইকারী তাদের গতিরোধ করে ৩ লক্ষ ২৭ হাজার ৫শ’ টাকা ও একটি মোবাইলসেট ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় ব্যবসায়ী মফিজুর রহমান বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। নং-৬ (০৩-০৩-০৬)। প

রে পুলিশ এ ঘটনায় ছিনতাইকারী ইকবাল হোসেন মাছুম ও মোহন মিয়াকে গ্রেফতার করে জেলে প্রেরণ করে। দীর্ঘ তদন্ত শেষে কোতোয়ালী থানার এসআই নাজিম উদ্দিন আহমেদ ওই বছরের ২৮ অক্টোবর আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন এবং ২০০৮ সালের ১৬ নভেম্বর থেকে এ মামলার বিচারকায্য শুরু হয়। দীর্ঘ শুনানী ও ৯ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আসামী ইকবাল হোসেন মাছুম, মোহন মিয়া ও লিপু মিয়াকে দ্য পেনাল কোড-এর ৩৯২ ধারায় দোষী সাব্যস্ত করে তাদেরকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়।

রাষ্ট্রপক্ষে স্পেশাল পিপি এডভোকেট নওসাদ আহমদ চৌধুরী ও আসামীপক্ষে এডভোকেট রুমান আহমদ মামলাটি পরিচালনা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: