সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৬ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অহঙ্কারের তালিকায় সিলেটেী আরেক নাদিয়া

133243-nadiaপ্রবাস ডেস্ক:
বৃটিশ বাংলাদেশীদের অহঙ্কারের তালিকায় আরেক নাদিয়ার নাম যুক্ত হচ্ছে। ইউকের মধ্যে প্রথম বাংলাদেশী মহিলা মেয়র হিসেবে ইতিহাসের পাতায় নাম লেখাতে যাচ্ছেন নাদিয়া শাহ। কেমডেন কাউন্সিলের রিজেন্ট পার্ক ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর নাদিয়া শাহ বুধবার রাতে কেমডেন কাউন্সিলের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। কেমডেনে এর আগে ইউকের মধ্যে সবচাইতে কমবয়েসী বাংলাদেশী মেয়র ছিলেন নাসিম আলী। এবার কাউন্সিলর নাদিয়া শাহ হবেন কেমডেন কাউন্সিলে প্রথম বাংলাদেশী মহিলা মেয়র। একই সঙ্গে পুরো ইউকের মধ্যে প্রথম বাংলাদেশী মহিলা মেয়র হিসেবেও তার নাম লেখা থাকবে।

নাদিয়া শাহর জন্ম এবং বড় হওয়া লন্ডনে। তার দেশের বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়ায়। নাদিয়ার বাবা মোহাম্মদ নাজরুল ইসলাম ষাটের দশকে বিলেত আসেন। ব্যাঙ্কার জীবন শেষে তিনি ব্যবসা শুরু করেন। নাদিয়ার মায়ের নাম আম্বিয়া ইসলাম। ৩ সন্তানের জননী নাদিয়া শাহের স্বামী জলিল শাহ একজন আইটি স্পেশালিস্ট। ব্যাঙ্কার নাদিয়া শাহ কেমডেনের মেয়রের দায়িত্ব সফলভাবে সম্পন্ন করতে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।
উল্লেখ্য ২০১৫ সালের বৃটিশ বেইক অব চ্যাম্পিয়ান হয়েছেন নাদিয়া আলী। বৃটিশ বাংলাদেশিদের অঙ্কার নাদিয়া আলীর বাড়ি সিলেটের বিয়ানীবাজারে। কিছু দিন আগে বৃটিশ রাণী দ্বিতীয় এলিজাবেথের ৯০তম জন্মবার্ষিকীর কেইকও বানিয়েছেন তিনি। এ দুজন ছাড়াও কমিউনিটিতে আরেক নাদিয়া আছেন। তিনি হলেন কমিউনিটি মিডিয়া জগতের পরিচিত মুখ এবং চ্যানেল এসের ইটস আওয়ার ডে অনুষ্ঠানের সাবেক প্রেজেন্টার নাদিয়া আলী। তিনি বর্তমানে বিবিসি রেডিওতে প্রোগ্রাম প্রেজেন্টিং করছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: