সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চীনাদের রূঢ় বললেন রানি

queen20160511151128আন্তর্জাতিক ডেস্ক:
চীনা কর্মকর্তারা ‘খুবই রূঢ়’ বলে মন্তব্য করতে দেখা গেছে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথকে। মঙ্গলবার বাকিংহাম প্যালেসের গার্ডেন পার্টিতে চীনাদের সম্পর্কে জ্যেষ্ঠ এক পুলিশ কর্মকর্তার সঙ্গে আলাপের সময় এ মন্তব্য করেন রানি।

এ ঘটনার একটি দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়। গত বছর চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের যুক্তরাজ্য সফরকালে চীনা কর্মকর্তারা ব্রিটিশ রাষ্ট্রদূতের সঙ্গে খুবই রূঢ় আচরণ করেছে বলে মন্তব্য করেন রানি।

ব্রিটেনের সংবিধান অনুযায়ী, জনসম্মুখে রাজনৈতিক অথবা কূটনৈতিকভাবে স্পর্শকাতর কোনো বিষয় নিয়ে মন্তব্য করে দেখা যায় না রানিকে।

এদিকে, একইদিনে নাইজেরিয়া এবং আফগানিস্তানকে ‘চরম দুর্নীতিগ্রস্ত’ দেশ বলে মন্তব্য করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। তার মন্তব্যও ক্যামেরায় ধরা পড়েছে।

বাকিংহাম প্যালেস বলছে, চীনের ওই সফর ফলপ্রসূ ছিল। এছাড়া উভয় দেশের কর্মকর্তা ওই সফরকে সফল বলে দাবি করেছেন।

বিবিসিতে প্রকাশিত এক ভিডিও ফুটেজে দেখা যায়, রানিকে ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা লাকি ডি ওরসির সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় এক কর্মকর্তা রানিকে জানান, গত বছরের অক্টোবরে চীনের প্রেসিডেন্টের ব্রিটেন সফরের সময় নিরাপত্তার দায়িত্বে ছিলেন এই পুলিশ কর্মকর্তা। একথা শুনেই রানি বলে, ওহ, দুর্ভাগ্য।

এর জবাবে পুলিশ কমান্ডার লাকি রানিকে জানান, চীনা প্রেসিডেন্টের ওই রাষ্ট্রীয় সফরের আয়োজন এবং চীনা কর্মকর্তাদেরকে সামলাতে তিনি হিমশিম খেয়েছিলেন। তখন রানি বলেন, তারা রাষ্ট্রদূতের সঙ্গে খুবই রূঢ় আচরণ করেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: