সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে ভাবে কেটেছে নিজামীর শেষ মুহুর্ত

88484নিউজ ডেস্ক:
বাংলাদেশের স্বাধীনতাবিরোধী ও জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর জীবনের শেষ দিন ছিল গতকাল। সর্বোচ্চ আদালতে তার মৃত্যুদণ্ডের আদেশের বিরুদ্ধে করা রিভিউ পিটিশন খারিজ হওয়ার পর থেকে অনেকটা অস্থির সময় কাটান এক সময়ের প্রভাবশালী এই মন্ত্রী। কারাগারের একটি সূত্র জানায়, গতকাল খুব ভোরে তিনি ঘুম থেকে ওঠেন। ফজরের নামাজ আদায় করেন। পরে কোরআন তেলাওয়াত ও তসবিহ পাঠ করেন। এরপরই তাকে সকালের নাস্তা দেওয়া হয়। নাস্তা ছিল দুটি রুটি ও এক বাটি ভাজি। তবে ডিম, চা লাগবে কিনা, এমন প্রশ্ন করলে তিনি ‘না’ বলেন। তবে নাস্তা শেষে তিনি পরিবারের সঙ্গে শেষ সাক্ষাতের আগ্রহ প্রকাশ করেন। খবর- বাংলাদেশ প্রতিদিন

কারা কর্তৃপক্ষ সূত্র এ তথ্য দিয়ে আরও বলেছেন, গতকাল তিনি ছিলেন অন্য দিনের চেয়ে একটু বেশি অস্থির ও বিচলিত। দিনের বেশির ভাগ সময় কাটান পায়চারি করে। আগে কখনো এমন দেখা যায়নি। সূত্র বলছে, দুপুরে খাবারের আগে তিনি গোসল করেন। জোহরের নামাজ আদায় করেন। পরে তাকে দুপুরের খাবার দেওয়া হয়। তার খাবারের তালিকায় ছিল ভাত, ডাল, রুই মাছ ও করলা ভাজি।

তিনি খাবার খেয়ে আবার কোরআন তেলাওয়াত ও তসবিহ পাঠ শুরু করেন। দুপুরের পর তিনি বিশ্রামে যান। কিছু সময় তিনি ঘুমিয়ে কাটান। বিকালে আসরের নামাজ আদায়ের পর তাকে হাল্কা নাস্তা করতে দেওয়া হয়। নাস্তা শেষে তিনি আবারও ইবাদত-বন্দেগী শুরু করেন। সন্ধ্যায় মাগরিবের নামাজ আদায় করে ইবাদত-বন্দেগী শুরু করেন। রাতের খাবারের আগে তিনি এশার নামাজ আদায় করেন। পরে রাতের খাবার দেওয়া হয়। তার খাবারের মেন্যুতে ছিল ভাত, ডাল ও মাছ।

তিনি রাতের খাবার শেষ করে পরিবারের সঙ্গে দেখা করেন। পরিবারের পক্ষ থেকে তার প্রিয় কিছু খাবার সঙ্গে করে নিয়ে যাওয়া হয়। তিনি সে খাবারও খেয়েছেন। এ সময় পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন। ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির বলেন, একজন আসামি জেলে থাকাকালীন যেসব সুযোগ-সুবিধা পাওয়ার কথা, তার সব কিছুই নিজামীকে দেওয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: