সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফাঁসির আগেও নির্বিকার ছিলেন নিজামী

full_646362456_1462889827নিউজ ডেস্ক::
ফাঁসি কার্যকরের সময় কোনো প্রতিক্রিয়া দেখাননি, নির্বিকার ছিলেন মতিউর রহমান নিজামী। ফাঁসির মঞ্চে নিয়ে যেতে তাকে কোনো জোর-জবরদস্তিও করতে হয়নি।

এমনটিই জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) শেখ নাজমুল আলম, যিনি ফাঁসি কার্যকরের সময় ডিএমপি কমিশনারের প্রতিনিধি হিসেবে ফাঁসির মঞ্চে ছিলেন।

মঙ্গলবার (১০ মে) দিবাগত রাত ১২টা ১০ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসিতে ঝোলানো হয় দেশের শীর্ষ যুদ্ধাপরাধী জামায়াতের আমির নিজামীকে। সে সময় অন্যদের সঙ্গে ফাঁসির মঞ্চে দায়িত্বরত ছিলেন শেখ নাজমুল আলম। প্রশ্নের জবাবে তিনি বলেন, কনডেম সেল থেকে বের করে আনার সময় স্বাভাবিকভাবে হে‍ঁটে এসেছেন নিজামী। তাকে কোনো জোর-জবরদস্তি করতে হয়নি। যমটুপি থেকে শুরু করে ফাঁসির দড়ি গলায় পরানোর সময় পর্যন্ত নির্বকার ছিলেন তিনি। কোনো প্রতিক্রিয়া দেখাননি।

একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকালে বুদ্ধিজীবী হত্যাকাণ্ড এবং হত্যা-গণহত্যা ও ধর্ষণসহ সুপিরিয়র রেসপন্সিবিলিটির (ঊর্ধ্বতন নেতৃত্ব) দায়ে ফাঁসির দড়িতে ঝুলতে হয়েছে পাকিস্তানি বাহিনীর সহযোগী জামায়াতের কিলিং স্কোয়াড আলবদর বাহিনীর সর্বোচ্চ নেতা নিজামীকে। ফাঁসি কার্যকরের প্রক্রিয়া চলাকালে পুরো সময়টাতে তার মধ্যে ৪৫ বছর আগের অপকর্মের জন্য কোনো অনুশোচনা দেখা যায়নি বলেও জানান পুলিশ কর্মকর্তা নাজমুল।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: