সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে আনসাররা ইউপি নির্বাচনের পারিশ্রমিক পাননি একমাসেও

01. daily sylhet Chhatak news2ছাতক প্রতিনিধি::
ছাতকে সদ্য সমাপ্ত ইউনিয়ন নির্বাচনে নিরপত্তা দায়িত্ব পালনকারী আনসার বাহিনীর পারিশ্রমিক এখনো পরিশোধ করা হয়নি। দায়িত্ব পালনের একমাস ১০দিন অতিবাহিত হলেও তাদের পারিশ্রমিক না পাওয়ায় আনসার বাহিনীর সদস্যদের মধ্যে দেখা দিয়েছে চরম অসন্তোষ। প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে আনসার সদস্যরা পারিশ্রমিকের টাকা নিতে আসছেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তার কার্যালয়ে। কিন্তু বরাদ্ধ না থাকায় সংশ্লিষ্ট কর্মকর্তা আনসারদের পাওনা পারিশ্রমিক দিতে পারছেন না। এতে নারী-পুরুষ আড়াই শতাধিক আনসারদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, সারা দেশের ন্যায় দ্বিতীয় ধাপে ছাতকের ১৩টি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনের সময় এখানে ২ হাজার ৩শ” ৪৬জন নারী ও পুরুষ আনসার হিসেবে নিরাপত্তার দায়িত্ব পালন করেছে। এসব আনসারদের মধ্যে শতকরা ৩০ভাগ প্রশিক্ষন প্রাপ্ত ও অস্ত্রধারী আনসার এবং বাকী ৭০ভাগ স্থানীয় ঠিকাদারদের মাধ্যমে শ্রমিক শ্রেনীর মানুষদের নিয়োগ দেয়া হয়েছে। আনসার বাহিনীর এসব সদস্যরা এখনো তাদের পারিশ্রমিকের জন্য প্রতিদিনই ধর্না দিতে হচ্ছে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে।

নির্বাচনী দায়িত্ব পালনকারী আনসার সদর ইউনিয়নের চারচিরা কেন্দ্রের হারিছ আলী, ইসলামপুর ইউনিয়নের জামুরা কেন্দ্রের জামাল মিয়া, চরমহল্লা ইউনিয়নের টেটিয়ারচর কেন্দ্রের হুসেন আলী, আলম ও এমাদ এবং জাউয়া ইউনিয়নের দেবেরগাঁও কেন্দ্রের কদ্দুছ আলী জানান, একাধিকবার তারা তাদের পারিশ্রমিক নিতে এসেও খালি হাতে ফেরত যেতে হয়েছে। বারবার আসা-যাওয়া করতে ইতিমধ্যেই ৮থেকে ৯শ’ টাকা খরছ হয়ে গেছে তাদের। দিনের কাজ-কর্ম ফেলে পারিশ্রমিকের জন্য ধর্না দিতে গিয়ে তারা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। টাকা পাওয়ার নির্দিষ্ট সময়ও বলতে পারছেন না দায়িত্বশীল কর্মকর্তা। এতে তারা হতাশায় ভুগছেন বলে জানান। উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আব্দুল মালিক জানান, নির্বাচনী নিরাপত্তার দায়িত্বে দু’ শ্রেনীর আনসার বাহিনী নিয়োগ দেয়া হয়েছে। শ্রেনী অনুযায়ি তাদের পারিশ্রমিকেরও তারতম্য রয়েছে।

প্রশিক্ষন প্রাপ্ত ও অস্ত্রধারী নিধারিত আনসারদের পারিশ্রমিক ১ হাজার ৭শ’ টাকা এবং সাধারন আনসাররা পারিশ্রমিক হিসেবে পাবে ১ হাজার ৫শ’ ৮০টাকা করে। সরকারী বরাদ্ধের জন্য বারবার তাগিদ দেয়া হচ্ছে। বরাদ্ধ না আসায় তাদের পারিশ্রমিক পরিশোধ করা সম্ভব হচ্ছে না। তবে আগামী সোম-মঙ্গলবারের মধ্যে বরাদ্ধ পাওয়ার সম্ভাবনা রয়েছে। বরাদ্ধ পেলেই দায়িত্ব পালনকারী এসব আনসারদের বকেয়া পাওনা পরিশোধ করা হবে। এ পর্যন্ত তাদের অপেক্ষা করতে বলা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: