সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিজামীর জানাজা পড়াবেন ভাস্তি জামাই

nizami-2নিউজ ডেস্ক::
মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডে দণ্ডিত জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর করা হয়েছে রাত ১২টা ১০ মিনিটে। মরদেহ গ্রামের বাড়িতে নেয়ার পর তার জানাজা নামাজ পড়াবেন তারই ভাস্তি জামাই স্থানীয় মাদ্রাসার সুপারিনটেন্ডেন্ট ক্বারি আহম্মদুল্লাহ।

নিজামীর ভাতিজা আব্দুর রহিম খান মঙ্গলবার রাত পৌনে ১০টায় এ তথ্য নিশ্চিত করেছেন। ইতোমধ্যে নির্ধারিত কবরস্থানসহ সংশ্লিষ্ট জায়গাগুলো পরিদর্শন করেছেন উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এদিকে আইনশৃঙ্খলা রক্ষায় দুই প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে নিজামীর নিজ এলাকা সাঁথিয়ায়।

নিজামীর ভাতিজা আব্দুর রহিম খান বলেন, নিজামীর নিজ এলাকা পাবনার সাঁথিয়া উপজেলার মন্মথপুর মাদ্রাসা মাঠে তার জানাজার নামাজ পড়ানোর জন্য প্রশাসনের কাছে অনুমতি চেয়েছিলাম। তারা অনুমতি দিয়েছেন। তিনি বলেন, আতাইকুলা মাদ্রাসার সুপারিনটেন্ডেন্ট ক্বারি আহম্মদুল্লাহ মতিউর রহমান নিজামীর এই নামাজে জানাজ পড়াবেন। ক্বারি আহম্মদুল্লাহ সম্পর্কে নিজামীর ভাস্তি জামাই।

রাত ৯টায় নিজামীর নিজ এলাকা সরেজমিন ঘুরে দেখা যায়, রাস্তাঘাট জনমানব শূন্য। অধিকাংশ দোকান-পাট বন্ধ। দু’একটি চায়ের দোকান খোলা রয়েছে। টেলিভিশনের পর্দার দৃষ্টি রয়েছে দোকানের জটলাধরা মানুষগুলোর। তারা উৎকণ্ঠিত ও উদ্বিগ্ন।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম রাত সাড়ে ৯টায় উপজেলার ডাকবাংলোতে উপস্থিত হলে সার্বিক পরিস্থিনি নিয়ে সংবাদকর্মীদের সঙ্গে কথা বলেন।

তিনি জানান, প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। যখন যে নির্দেশনা আসছে, তখন সেই নির্দেশনার আলোকেই আমরা এগুচ্ছি। তিনি বলেন, নিজামীর মরেদহ আসার পর কোথায় জানাজা হবে, কোথায় তাকে দাফন করা হবে সেই জায়গাগুলো ইতোমধ্যেই পরিদর্শন করেছি।

পাবনার পুলিশ সুপার আলমগীর কবির রাত ১০টায় জানান, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের বিভিন্ন স্তরের নিরাপত্তাকর্মী মোতায়েনের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। তিনি বলেন, দুই প্লাটুন বিজিবি নিজামীর নিজ এলাকায়ে মোতায়েন করা হয়েছে।

তবে রাত সাড়ে ১০টার দিকে সাঁথিয়া থানার ওসি নাসির উদ্দিন জানিয়েছেন কবর কাটার কোনো নির্দেশনা এখনো পাইনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: