সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফাঁসির সেলে যেভাবে কাটছে নিজামীর

1811নিউজ ডেস্ক::
মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ও জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীকে গত রোববার দিবাগত রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। বর্তমানে তিনি ফাঁসির আসামীদের জন্য নির্ধারিত সেল রজনীগন্ধায় রয়েছেন।

গতকাল সোমাবার নিজামীর পূর্ণাঙ্গ রায় প্রকাশ পেয়েছে। এরপরই রাতেই নিজামীকে তার মৃত্যুদণ্ডের রায় সেই রায় পাঠ করে শুনিয়েছেন কারা কর্তৃপক্ষ।
আজ মঙ্গলবার সকালে নিজামী রুটি-সবজি দিয়ে সকালের নাস্তা করেছেন। নাস্তা শেষে তিনি পরিবারের সঙ্গে শেষ সাক্ষাতের আগ্রহ প্রকাশ করেছেন কারা কর্তৃপক্ষের কাছে।

মঙ্গলবার দুপুর পর্যন্ত নিজামীকে এ সুযোগ দেওয়া যায় কি না, তা নিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ আলাপ-আলোচনা করছিলেন।

কারাগার সূত্র জানায়, মঙ্গলবার খুব ভোরে নিজামী ঘুম থেকে ওঠেন। অবশ্য রাতে দেরি করেও ঘুমান তিনি। ভোরে উঠে নিয়মিত নামাজ আদায় করেন।

এরপরই অন্য বন্দিদের সঙ্গে তাকেও সকালের নাস্তা দেওয়া হয়। দুটি রুটি ও এক বাটি ভাঁজি দিলে তিনি কিছু ভাঁজি বাদে সব খেয়ে নেন। এক গ্লাস পানিও পান করেন তিনি। তবে ডিম, চা লাগবে কি না, এমন প্রশ্ন করলে তিনি ‘না’ বলেন। তা ছাড়া তার চায়ের অভ্যাস নেই বলেও জানান।

এরপর নিজামী পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করা যায় কি না, তা জানতে চান একজন ডেপুটি জেলারের কাছে। তিনি প্রাণভিক্ষা চাইবেন কি না তা কারাগারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানাবেন বলে জানান। তবে দুপুর দেড়টা পর্যন্ত তার প্রাণভিক্ষার বিষয়ে কিছু জানা যায়নি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: