সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘পরমাণু চুক্তি বাস্তবায়ন করবেন না’

4bk5c9c9b71325777d_800C450আন্তর্জাতিক ডেস্ক: ইরানের জাতীয় সংসদের ১০২ জন সদস্য ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে সই হওয়া চূড়ান্ত পরমাণু সমঝোতা বাস্তবায়ন না করতে প্রেসিডেন্ট ড. হাসান রুহানির প্রতি আহ্বান জানিয়েছেন। ইরানের প্রতি আমেরিকা শত্রুতামূলক নীতি অব্যাহত রাখায় এবং বার বার চুক্তির শর্ত ভঙ্গ করায় এ পদক্ষেপ নেয়ার কথা বলেছেন এসব সংসদ সদস্য। খবর-রেতে।

ইরানের সংসদ সদস্যরা বলেছেন, পরমাণু সমঝোতা পুনর্বিবেচনার জন্য আমেরিকাকে প্রেসিডেন্ট রুহানি একটি নির্দিষ্ট সময়সীমা বেধে দিতে পারেন। তারা আরো বলেছেন, আমেরিকা যদি ইরানের ২০০ কোটি ডলার ফেরত না দেয় তাহলে পরমাণু নিরস্ত্রীকরণ চুক্তি বা এনপিটি’র আওতায় আবার সব ধরনের পরমাণু কর্মকাণ্ড শুরু করা উচিত।

ইরানের সংসদ সদস্যরা বলেছেন, পরমাণু সমঝোতার নাম আমেরিকা তেহরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে প্রতারণা করছে। সে কারণে এসব সংসদ সদস্য ইরানি সম্পদ জব্দ করার বিরুদ্ধে প্রয়োজনীয় জবাব দিতে প্রেসিডেন্ট রুহানিকে অনুরোধ করেছেন।

গত ২০ এপ্রিল মার্কিন আদালত ইরানের ২০০ কোটি ডলার জব্দ করার জন্য সরকারকে নির্দেশ দিয়েছে। এছাড়া, ক্ষেপণাস্ত্র কর্মসূচিকে কেন্দ্র করে আমেরিকা গত জানুয়ারি মাসেই তেহরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করেছে। এসব কারণে ইরানের সংসদ সদস্যারা আমেরিকার বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে উঠেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: