সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাষ্ট্রপতির কাছে নিজামীর ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না

Avoket-Tajul-islam20160509144110নিউজ ডেস্ক:
নিজামীর আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেছেন, যারা ইসলামী আন্দোলন করেন তারা শহীদী তামান্না নিয়ে কাজ করেন। তারা কারো কাছে মাথা নত করেন না। তাদের তো রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না।

অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, ইসলামী আন্দোলনের সৈনিকরা ফাঁসির রশিকে ভয় পায় না। নিজামী আল্লাহ ছাড়া অন্য কারো কাছে মাথা নত করবেন না, তাই রাষ্ট্রপতির কাছে নিজামীর ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না।

একাত্তরে বুদ্ধিজীবী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামী প্রাণভিক্ষা চাইবেন না বলেও জানিয়েছেন আইনজীবী তাজুল ইসলাম। তবে তিনি তা জানিয়েছেন পরিবার ও দলীয় সূত্র থেকে।

নিজামীর রিভিউ খারিজের পর সাংবাদিকদের তিনি বলেন, নিজামী তার স্বজনদের জানিয়েছেন- ‘তিনি রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন না। আল্লাহ ছাড়া আর কারও কাছে ক্ষমা চেয়ে মাথানত করার প্রশ্নই আসে না’।

এ বিষয়ে নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিব মোমেনের কাছে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ধরেননি।

সোমবার বেলা সাড়ে তিনটার দিকে মৃতুদণ্ডপ্রাপ্ত মতিউর রহমান নিজামীর রিভিউ খারিজের ২২ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বেলা ৫টার দিকে রায়ের পূর্ণাঙ্গ কপি পাঠানো হয় ট্রাইব্যুনালে। তার পরে সন্ধ্যা পৌনে ৬টার দিকে রায়ের কপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়, জেলা ম্যাজিস্ট্রেট ও কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

রিভিউ আবেদন খারিজের পূর্ণাঙ্গ রায় কারাগারসহ সরকারের সংশ্লিষ্ট জায়গায় পৌঁছার পর এবার শুরু হবে নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের প্রক্রিয়া।

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, নিজামীর মামলায় সব নিয়ম অনুসরণ করা হবে। রিভিউ খারিজ হওয়ায় এখন মৃত্যুদণ্ড কার্যকরের প্রক্রিয়া শুরু হবে। তবে তিনি যদি রাষ্ট্রপতির কাছে ক্ষমাপ্রার্থনা করেন এ ক্ষেত্রে তাকে সে সুযোগ দেয়া হবে।

তবে নিজামীর দল জামায়াতের পক্ষ থেকে দাবি করা হয়েছে, নিজামী তার স্বজনদের জানিয়েছেন, তিনি রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন না। আল্লাহ ছাড়া আর কারও কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না। রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনার আবেদন না করলে নিজামীকে ফাঁসির রশিতে ঝুলাতে আইনি আর কোনো বাধা থাকবে না।

এদিকে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত নিজামীকে রোববার রাতে কাশিমপুর-২ কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।জাগো নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: