সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ০ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্বাচনী সহিংসতায় ৭শ’ জনের বিরুদ্ধে মামলা: কুলাউড়ার কর্মধা ইউনিয়ন এখন পুরুষশূণ্য

Kulaura news daily sylhet 032বিশেষ প্রতিনিধি :
কুলাউড়ার কর্মধা ইউনিয়নের রাঙ্গিছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট বাক্স ছিনিয়ে নেয়ার সময় পুলিশের সাথে সংঘর্ষ বাধে ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুস সহিদ বাবুল সমর্থকদের। এতে জুড়ী থানার ওসিসহ ৩০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুস সহিদ বাবুলকে প্রধান আসামী করে ১২ জনের নাম উল্লেখ করে ৭শ’ জনের বিরুদ্ধে থানায় মামলা রুজু করেছে। এর পর থেকেই ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম গ্রেফতার আতংকে পুরুষশূণ্য রয়েছে।

কুলাউড়া থানা ও স্থানীয় সুত্রে জানা গেছে, ৭মে সারাদেশে ৪র্থ দফা ও কুলাউড়ার শেষ দফা ইউপি নির্বাচনে কর্মধা ইউনিয়নের রাঙ্গিছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গননা শেষে ফলাফল ঘোষনা করা হয়। সন্ধ্যায় প্রিসাইডিং অফিসার নির্বাচনের ব্যালট বাক্সসহ সরঞ্জাম নিয়ে কেন্দ্র থেকে উপজেলা নির্বাচন অফিসের আসার সময় রাঙ্গিছড়া বাজার এলাকায় প্রিসাইডিং অফিসারকে ঘেরাও করে ব্যালট বাক্স ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে বাবুল ও তার সমর্থকরা। এসময় পুলিশ-জনতার মধ্যে হামলা-পাল্টা হামলা ঘটে।

এতে জুড়ী থানার ওসিসহ ৩ পুলিশ সদস্য এবং জনতা মিলে উভয় পক্ষের ৩০ জন আহত হন। এঘটনায় ওই দিন রাতেই কুলাউড়া থানার এসআই আবুল বাশার বাদী হয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুস সহিদ বাবুলকে প্রধান আসামী করে ৭শ’ অজ্ঞাত আসামীর বিরুদ্ধে কুলাউড়া থানায় মামলা রুজু করেছেন। এর পর থেকেই গ্রেফতার আতংকে পুরুষশূণ্য রয়েছে কর্মধার নলডরী, হোসনাবাদ, মহিষমারা, কর্মধা, ফটিগুলী, বাবনিয়া, হাশিমপুর, রাঙ্গিছড়া, কালিটি মনসুরপুর, বুধপাশা, টাট্টিউলীসহ আরও গ্রাম। রাত নামলেই আসামীদের গ্রেফতার করতে বাড়ীতে বাড়ীতে হানা দিচ্ছে পুলিশ। আবার অনেকে পুলিশের সাথে আতাত করে পূর্ব শক্রতার জের ধরে বিভিন্ন জনের বাড়ীতে পুলিশ পাঠিয়ে হয়রানি করছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নুর হোসেন জানান, এ ঘটনায় ফাহাদ (২০) নামে একজনকে আটক করেছে পুলিশ। বাকিদের গ্রেফতার করতে পুলিশি অভিযান অব্যাহত আছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: