সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ১৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রবীন্দ্র জন্ম জয়ন্তীতে মুক্তারের সাংস্কৃতিক অনুষ্ঠান

32dd60bc-b41a-4b0d-ba53-c4b11fdc5252“ওঠো হে ওঠো রবি আমাদের তুলে লও” এই স্লোগানটিকে সামনে নিয়ে মুক্তার আয়োজিত বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫ তম জন্মদিন পালন করা হয়।

গতকাল রোববার বিকাল ৫টায় সিলেট নজরুল একাডেমীতে প্রাণের কবীর জন্ম জয়ন্তীতে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে মুক্তারের ছোট বড় শিার্থীরা। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিপ্র দাস চৌধুরী। শুরুতে স্বাগত বক্তব্যে মুক্তারের পরিচালক প্রশিণ বিমল কর বলেন, রবীন্দ্রনাথ একজন চেতনার বোধ শক্তি, তাঁকে জানলে, বুঝলে, পড়লে সমাজের অস্থিরতা কিছুটা হৃাস পাবে। বিশ্বাসের সত্য হচ্ছে রবী ঠাকুর শুধু এখন নয় প্রাসঙ্গিক বেঁচে থাকবেন হাজার বছর।
দ্বিপীকা রানী দে ও সাদিয়া ইসলামের যৌথ পরিচালনায় আবৃত্তি পরিবেশন করে স্মিতা, মুন, সূর্য্য, রাফি, প্রিতম, ফাহরিন, তাহসিন, যুবরাজ, পরশ, রাদি, তালহা, জয়, দিবা, আদনিন, বুশরা, ইভান, বৃষ্টি, তাসবীর, পূজা। সংগীত পরিবেশন করেন হিমেল, সাগর, প্রিতম, টিপু, ফাহরিন, পূজা ও বিপ্রদীপ কর।
নৃত্য পরিবেশন করে “ঘরেতে ভ্রমর এলো” গানে প্রিয়াশ্রী কর পিউ। রবীন্দ্রনাথ ঠাকুর ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষের পে নিয়েছেন দৃঢ় অবস্থান যুদ্ধ ও ফ্যাসিজমের বিরুদ্ধে তার অঙ্গিকার মুক্তারের শিার্থীদের অনুপ্রাণিত করে সব সময়। তাই কবির জন্মদিনে শিার্থীদের উপস্থিতিতে অভিভাবকরা সাড়া দিয়েছিলেন স্মরণ রাখার মতো।

বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: